বাজি তৈরির আশা নিয়ে বীরভূমে ৩০০ জন বাজির কারিগর বিজেপি থেকে যোগ দিল তৃণমূলে

পিংলাকাণ্ডের পর আতস বাজি তৈরি বন্ধ করে দেওয়া হয়েছে বীরভূমের রাজনগর মালীপাড়ায়। বাজি বানানো বন্ধ হয়ে যাওয়ায় সঙ্কটে পড়েছে ৩০০ জন বাজির কারিগর। এই অবস্থায় সুরাহার আশায় তাঁরা যোগ দিয়েছেন শাসক দল তৃণমূল কংগ্রেসে। তাঁদের একটাই দাবি, আবার বাজি বানাতে দেওয়া হোক। 

Updated By: Jun 27, 2015, 10:28 AM IST
বাজি তৈরির আশা নিয়ে বীরভূমে ৩০০ জন বাজির কারিগর বিজেপি থেকে যোগ দিল তৃণমূলে

ওয়েব ডেস্ক: পিংলাকাণ্ডের পর আতস বাজি তৈরি বন্ধ করে দেওয়া হয়েছে বীরভূমের রাজনগর মালীপাড়ায়। বাজি বানানো বন্ধ হয়ে যাওয়ায় সঙ্কটে পড়েছে ৩০০ জন বাজির কারিগর। এই অবস্থায় সুরাহার আশায় তাঁরা যোগ দিয়েছেন শাসক দল তৃণমূল কংগ্রেসে। তাঁদের একটাই দাবি, আবার বাজি বানাতে দেওয়া হোক। 

বেআইনি হলেও আতস বাজি কুটির শিল্প বীরভূমের রাজনগর ব্লকের মালীপাড়ায়। প্রায় দুশো বছর ধরে মালীপাড়ার মালাকাররাই বাজি তৈরি করে দিন গুজরান করতেন। বিয়ে বাড়ি থেকে সরকারি অনুষ্ঠান, মালাকারদের হাতের তৈরি আলোর বাজি মন কেড়ে নিত সকলের। কিন্তু পিংলাকাণ্ডের পর মালীপাড়ার বাসিন্দাদের কয়েক পুরুষের ব্যবসা বন্ধ করে দিয়েছে প্রশাসন। 

বিজেপি করতেন মালীপাড়ার বাজি কারিগরেরা। এখন সুরাহের আশায় তাঁরা শাসক তৃণমূলের ছত্রছায়ায়। তৃণমূল কংগ্রেসের তরফেও তাঁদের আশ্বাস দেওয়া হয়েছে। এখন দিন গুণছেন মালীপাড়ার বাসিন্দারা। তাঁদের আশা, শাসক দল এবং প্রশাসন নিশ্চয় কোনও একটা ব্যবস্থা করবে। 

.