প্রাকৃতির দুর্যোগে ধস নেমে বন্ধ দশ নম্বর জাতীয় সড়ক

প্রাকৃতির দুর্যোগে ধস নেমে বন্ধ দশ নম্বর জাতীয় সড়ক। দার্জিলিংয়ের উনত্রিশ মাইলে জাতীয় সড়কের বেশ কয়েকটি জায়গায় ধস নেমেছে। গ্যাংটক ও কার্শিয়ংগামী যানবাহন ঘুরিয়ে দেওয়া হয়েছে। ঘুরিয়ে দেওয়া কালিম্পং ও শিলিগুড়িগামী যানবাহন। রবিবার সুখিয়াপোখরির সামরিপানিতে ধস নেমে দুটি বাড়ি ভেঙে পড়ে। ধসে চাপা পড়ে এক মহিলার মৃত্যু হয়েছে। আহত সাত জন।

Updated By: Aug 22, 2016, 12:14 PM IST
প্রাকৃতির দুর্যোগে ধস নেমে বন্ধ দশ নম্বর জাতীয় সড়ক

ওয়েব ডেস্ক: প্রাকৃতির দুর্যোগে ধস নেমে বন্ধ দশ নম্বর জাতীয় সড়ক। দার্জিলিংয়ের উনত্রিশ মাইলে জাতীয় সড়কের বেশ কয়েকটি জায়গায় ধস নেমেছে। গ্যাংটক ও কার্শিয়ংগামী যানবাহন ঘুরিয়ে দেওয়া হয়েছে। ঘুরিয়ে দেওয়া কালিম্পং ও শিলিগুড়িগামী যানবাহন। রবিবার সুখিয়াপোখরির সামরিপানিতে ধস নেমে দুটি বাড়ি ভেঙে পড়ে। ধসে চাপা পড়ে এক মহিলার মৃত্যু হয়েছে। আহত সাত জন।

আরও পড়ুন অলিম্পিকের জন্যই আজ চোখের কোণে জল চিকচিক

বড়সড় ধস নামল আসানসোলে। রানিগঞ্জের বল্লভপুরে মাটি ধসে প্রায় কুয়োর মতো গর্ত তৈরি হয়েছে। এই এলাকাগুলির নীচে ব্রিটিশ আমলে কয়লাখনি ছিল। নিয়ম অনুযায়ী কয়লা বের করে বালি দিয়ে গর্তগুলি ভরাট করে দিতে হয়। কিন্তু, অধিকাংশ ক্ষেত্রেই সেই নিরাপত্তা বিধি মানা হয় না। তারই প্রমাণ মিলল বল্লভপুরে। রাত থাকতেই ফাটল দেখা দেয়। তারপর বৃষ্টিতে মাটি ধসে যায়। ধসে বিপন্ন আসপাশের কুড়িটি বাড়ি। ওইসব বাড়ির বাসিন্দারা এলাকা ছেড়ে পালিয়েছেন। এলাকায় পৌছেছে দমকল ও প্রশাসনের কর্তারা।

আরও পড়ুন  ইমতিয়াজ আলির ফিল্মে প্রাগে শুটিং শুরু করলেন শাহরুখ খান

.