উত্তরবঙ্গে এনসেফ্যালাইটিসে মৃত ১৯, হাসপাতালে চলছে ছুটির আমেজ

রাজ্যে বেড়েই চলেছে এনসেফ্যালাইটিসে মৃতের সংখ্যা। এপর্যন্ত কোচবিহারে মৃত্যু হয়েছে ১০ জনের। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আজও মারা গেছেন ২ জন। এই নিয়ে এমাসে উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু হল ১৯ জনের। অভিযোগ, এরপরেও হেলদোল নেই প্রশাসনের। ইদ আর রথযাত্রা উপলক্ষ্যে হাসপাতালে ছুটির মেজাজ।  

Updated By: Jul 18, 2015, 08:36 PM IST
উত্তরবঙ্গে এনসেফ্যালাইটিসে মৃত ১৯, হাসপাতালে চলছে ছুটির আমেজ

ব্যুরো: রাজ্যে বেড়েই চলেছে এনসেফ্যালাইটিসে মৃতের সংখ্যা। এপর্যন্ত কোচবিহারে মৃত্যু হয়েছে ১০ জনের। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আজও মারা গেছেন ২ জন। এই নিয়ে এমাসে উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু হল ১৯ জনের। অভিযোগ, এরপরেও হেলদোল নেই প্রশাসনের। ইদ আর রথযাত্রা উপলক্ষ্যে হাসপাতালে ছুটির মেজাজ।  

শনিবারের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল। ইদ আর রথযাত্রা উপলক্ষ্যে ছুটির আমেজ। তালা ঝুলছে রোগী সহায়তা কেন্দ্রেও। উষ্মার আরও কারণ রয়েছে হাসপাতাল জুড়ে। 

অথচ উত্তরবঙ্গে এনসেফ্যালাইটিসে মৃত্যু মিছিলের বিরাম নেই। রোগ সারাতে উত্তরের জেলাগুলির ভরসা এই হাসপাতালই। তবে সেই ভরসার হাসপাতালই এনসেফ্যলাইটিস নিয়ে কতটা সজাগ-ছবিই তা বলে দিচ্ছে। কোচবিহারের অবস্থারও অবনতি হয়েছে। জেলার অনেকেই অজানা জ্বরে আক্রান্ত। সবচেয়ে খারাপ অবস্থা মেখলিগঞ্জের। অভিযোগ, এনসেফ্যালাইটিস নিয়ে সংবাদমাধ্যমকে কোনওরকম তথ্য না দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য অধিকর্তারা। ফলে স্পিকটি নট স্বাস্থ্যকর্মী থেকে আধিকারিক সবাই।

.