খাগড়াগড় কাণ্ডে চার্জ গঠন করল এনআইএ

খাগড়াগড় কাণ্ডে চার্জ গঠন করল এনআইএ। মোট তিরিশ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে জাতীয় তদন্তকারী সংস্থা। এর মধ্যে কুড়িজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। বাকি দশ জনকে ফেরার দেখানো হয়েছে চার্জশিটে। অভিযুক্তদের বিরুদ্ধে UAPA-র একাধিক ধারায় মামলা করা হয়েছে। এছাড়াও অস্ত্র এবং বিস্ফোরক আইনের একাধিক ধারা মামলা করা হয়েছে। চার্জ গঠন করা হয়েছে পাসপোর্ট আইনেও। উনিশে অগাস্ট থেকে এই মামলার বিচার শুরু হবে।

Updated By: Jul 16, 2016, 05:56 PM IST
খাগড়াগড় কাণ্ডে চার্জ গঠন করল এনআইএ

ওয়েব ডেস্ক: খাগড়াগড় কাণ্ডে চার্জ গঠন করল এনআইএ। মোট তিরিশ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে জাতীয় তদন্তকারী সংস্থা। এর মধ্যে কুড়িজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। বাকি দশ জনকে ফেরার দেখানো হয়েছে চার্জশিটে। অভিযুক্তদের বিরুদ্ধে UAPA-র একাধিক ধারায় মামলা করা হয়েছে। এছাড়াও অস্ত্র এবং বিস্ফোরক আইনের একাধিক ধারা মামলা করা হয়েছে। চার্জ গঠন করা হয়েছে পাসপোর্ট আইনেও। উনিশে অগাস্ট থেকে এই মামলার বিচার শুরু হবে।

সিন্ডিকেট কাণ্ডে রাজ্যকে তুলধোনা করল হাইকোর্টের প্রধান বিচারক

প্রসঙ্গত, ২০১৪ সালের ২রা অক্টোবর, বর্ধমানের খাগড়াগড়ে একটা দোতলা বাড়িতে পরপর বিস্ফোরণ ঘটে। সেইসময় রাজ্যে চলছে দুর্গাপূজা। উত্সবের মরসুমেই রাজ্য জুড়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। জানা যায়, দেশীয় পদ্ধতিতে বিস্ফোরক তৈরি করতে গিয়েই এই বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থল থেকেই ধড়া পড়ে অভিযুক্তদের একাংশ। এই ঘটনায় বাংলাদেশী জঙ্গিগোষ্ঠী জামাতের যোগসাযোশ ছিল বলে সন্দেহ করেছিল গোয়েন্দা সংস্থাগুলি।

.