দিঘাতেও এবার সমুদ্রের ধার ঘেঁসে চলবে টয় ট্রেন!

দিঘাতেও এবার টয় ট্রেন। মুখ্যমন্ত্রীর ইচ্ছায় দিঘা থেকে শঙ্করপুর পর্যন্ত টয় ট্রেনের লাইন পাতবে রাজ্য। PPP মডেলে গড়া হবে এই প্রকল্প।  সোমবারই পরিদর্শনে যাবেন পর্যটন দফতরের আধিকারিকরা। কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রকের ছাড়পত্র পেলেই শুরু হবে কাজ।

Updated By: Mar 5, 2017, 10:05 AM IST
দিঘাতেও এবার সমুদ্রের ধার ঘেঁসে চলবে টয় ট্রেন!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : দিঘাতেও এবার টয় ট্রেন। মুখ্যমন্ত্রীর ইচ্ছায় দিঘা থেকে শঙ্করপুর পর্যন্ত টয় ট্রেনের লাইন পাতবে রাজ্য। PPP মডেলে গড়া হবে এই প্রকল্প।  সোমবারই পরিদর্শনে যাবেন পর্যটন দফতরের আধিকারিকরা। কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রকের ছাড়পত্র পেলেই শুরু হবে কাজ।

পাহাড়ের কোল ঘেঁষে কু ঝিকঝিক শব্দটা শুনলেই ফিরে আসে নস্ট্যালজিয়া। ছোট্ট দুই বা তিন কামরা নিয়ে ছুটে চলেছে ঐতিহ্যের টয় ট্রেন। ঠিক যেন স্বপ্নের রানি। সেই রানিই এবার সাগরপারে। মুখ্যমন্ত্রীর ইচ্ছায় নতুন টয় ট্রেন চালু হচ্ছে রাজ্যে। দিঘা থেকে শঙ্করপুর পর্যন্ত  টয় ট্রেন চালু করবে রাজ্য সরকার। সমুদ্রের ধার দিয়ে পাতা হবে নতুন টয় ট্রেনের লাইন। পরে উদয়পুর পর্যন্ত টয় ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন- অসামাজিক কাজের প্রতিবাদ করে আক্রান্ত BSF জওয়ান

নতুন এই প্রকল্প গড়বে দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। পর্ষদের জমিতেই PPP মডেলে গড়া হবে এই প্রকল্প। প্রকল্পের জন্য সোমবারই পরিদর্শনে যাবেন পর্যটন দফতরের কর্তারা। দিঘাকে গোয়া করতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী। পর্যটনশিল্পকে চাঙ্গা করতে তাঁর চেষ্টার ত্রুটি নেই। পাহাড় থেকে দিঘা, বারবার ছুটে যান মুখ্যমন্ত্রী। নতুন করে সেজে উঠছে দিঘা। সেই রূপটানে টয় ট্রেন এবার নতুন সংযোজন। সবুজ সঙ্কেত দিয়েছে রাজ্য। শুধু কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রকের ছাড়পত্র পাওয়ার অপেক্ষা।

.