টিবি হয়েছিল, তাই স্কুলে আসতে বারণ করেছেন শিক্ষক!

টিবি হয়েছিল। তাই স্কুলে আসতে বারণ করেছেন শিক্ষক। অভিযোগ পড়ুয়ার বাবার। চাঞ্চল্যকর এই ঘটনা হুগলি কলেজিয়েট স্কুলের। পড়ুয়ার বাবার দাবি, ভেলোরে চিকিত্‍সা করিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে চতুর্থ শ্রেণির অভ্রকিশোর দাস। তারপরেও স্কুলে জুটেছে মানসিক নির্যাতন। তবে এই অভিযোগ অস্বীকার করেছে স্কুল কর্তৃপক্ষ।

Updated By: Nov 26, 2016, 08:23 PM IST
টিবি হয়েছিল, তাই স্কুলে আসতে বারণ করেছেন শিক্ষক!
প্রতীকি ছবি

ওয়েব ডেস্ক: টিবি হয়েছিল। তাই স্কুলে আসতে বারণ করেছেন শিক্ষক। অভিযোগ পড়ুয়ার বাবার। চাঞ্চল্যকর এই ঘটনা হুগলি কলেজিয়েট স্কুলের। পড়ুয়ার বাবার দাবি, ভেলোরে চিকিত্‍সা করিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে চতুর্থ শ্রেণির অভ্রকিশোর দাস। তারপরেও স্কুলে জুটেছে মানসিক নির্যাতন। তবে এই অভিযোগ অস্বীকার করেছে স্কুল কর্তৃপক্ষ।

আরও পড়ুন ধর্মঘট নিয়ে কোন দল কী বলছে, জেনে নিন

শরীরে বাসা বেঁধেছিল যক্ষা। ভেলোর থেকে চিকিত্‍সা করিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরে স্কুলে গিয়েছিল হুগলি কলেজিয়েট স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র অভ্রকিশোর দাস। ভেলোরের ডাক্তারদের কাছ থেকে ফিট সার্টিফিকেট জুটলেও ছাড়পত্র দিতে নারাজ স্কুলের টিচার। পড়ুয়ার বাবার অভিযোগ, দীর্ঘ আড়াই মাস ভেলোরেই চিকিত্‍সা হয়েছে অভ্রকিশোরের। ভেলোর যাওয়ার আগে স্কুলকে জানিয়েও গিয়েছিলেন তিনি। কিন্তু স্কুলে যেতেই শিক্ষক কিংশুক পালের মানসিক নির্যাতনের মুখে পড়তে হয় অভ্রকে। অভ্র পরিবারের অভিযোগ মানতে নারাজ স্কুল কর্তৃপক্ষ। প্রধান শিক্ষকের আশ্বাস, স্কুলে এলে কোনও অসুবিধায় পড়তে হবে না অভ্রকে।

আরও পড়ুন নোট বাতিল ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে অল আউট আক্রমণে মমতা

টিবি সম্পূর্ণ নিরাময়যোগ্য। সরকারি, বেসরকারি, স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে এই  বার্তা নিয়মিত প্রচার করা হয়। তবুও অন্ধকার যে পুরোপুরি কাটেনি তা আরও একবার প্রকাশ্যে এল। অজ্ঞানতার অন্ধকার কাটিয়ে আলোর পথে নিয়ে যাওয়াই তো শিক্ষকদের মহান ব্রত। তাঁদেরই কেউ যদি কুসংস্কারের জালে জড়িয়ে পড়েন, তা সমাজের পক্ষে সত্যিই আশঙ্কার। হুগলি কলেজিয়েট স্কুলের ঘটনা কী তেমনই কোনও অশনি সঙ্কেত?

.