মুর্শিদাবাদকে কেন্দ্র করে রাজ্যে বাড়ছে জঙ্গি যোগাযোগ, বলছে গোয়েন্দা তথ্য, জারি হাই অ্যালার্ট

মুর্শিদাবাদকে মূল পয়েন্ট করে রাজ্যের বিভিন্ন জায়গায় যাতায়াত করছে জঙ্গিরা। তদন্তে এমনই তথ্য উঠে এসেছে গোয়েন্দাদের হাতে। তাই নাশকতা রুখতে জাতীয় সড়কে চলছে কড়া নজরদারি। ফরাক্কা থেকে রেজিনগর পর্যন্ত চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক জুড়ে তল্লাশি চালানো হচ্ছে। সন্ধে সাতটার পর অনেক জায়গায় নাকাবন্দি। মুর্শিদাবাদের ঝাড়খণ্ড সীমানা ও বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে। কড়া নিরাপত্তা রেল স্টেশনে। পনেরোই অগাস্টের আগে রাজ্যে নাশকতা চালাতে পারে সন্ত্রাসবাদীরা। এই মর্মে আগেই হাইঅ্যালার্ট পাঠিয়েছে কেন্দ্র। তারপরই রঘুনাথগঞ্জ থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার হয়। তাই জেলা জুড়ে বাড়ানো হয়েছে নিরাপত্তা। 

Updated By: Aug 11, 2015, 10:54 AM IST
মুর্শিদাবাদকে কেন্দ্র করে রাজ্যে বাড়ছে জঙ্গি যোগাযোগ, বলছে গোয়েন্দা তথ্য, জারি হাই অ্যালার্ট

ব্যুরো: মুর্শিদাবাদকে মূল পয়েন্ট করে রাজ্যের বিভিন্ন জায়গায় যাতায়াত করছে জঙ্গিরা। তদন্তে এমনই তথ্য উঠে এসেছে গোয়েন্দাদের হাতে। তাই নাশকতা রুখতে জাতীয় সড়কে চলছে কড়া নজরদারি। ফরাক্কা থেকে রেজিনগর পর্যন্ত চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক জুড়ে তল্লাশি চালানো হচ্ছে। সন্ধে সাতটার পর অনেক জায়গায় নাকাবন্দি। মুর্শিদাবাদের ঝাড়খণ্ড সীমানা ও বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে। কড়া নিরাপত্তা রেল স্টেশনে। পনেরোই অগাস্টের আগে রাজ্যে নাশকতা চালাতে পারে সন্ত্রাসবাদীরা। এই মর্মে আগেই হাইঅ্যালার্ট পাঠিয়েছে কেন্দ্র। তারপরই রঘুনাথগঞ্জ থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার হয়। তাই জেলা জুড়ে বাড়ানো হয়েছে নিরাপত্তা। 

র-এর পর এবার সেন্ট্রাল আইবি। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে বিস্ফোরক উদ্ধারের তদন্তে আবার এক কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। গতকাল সন্ধেয় সেন্ট্রাল আইবির একটি টিম রঘুনাথগঞ্জে এসে পৌছয়। ধৃত তিনজনকে জেরার পর সুতির উদ্দেশে রওনা দেন গোয়েন্দারা। জেরায় জানা গেছে, দুটি বস্তা থেকে যে ষাট কেজি বিস্ফোরক উদ্ধার হয়েছে, তা ঝাড়খণ্ড থেকে নিয়ে আসা হয়েছিল। মূল চক্রের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিস। 

.