নীলাতঙ্ক

Last Updated: Friday, March 22, 2013 - 18:38

পার্থ প্রতিম চন্দ্র

হোলি হল রঙের উত্‍সব... তা রঙিন জামা, সিনেমার মত রঙিন জীবনও তো সবার পছন্দ.. কিন্তু কারও কারও কাছে রঙ জিনিসটা বড্ড স্পর্শকাতরও বটে। কারও কারও কোনও কোনও রঙে বড় ভয় থাকে। তাই হোলির আগে বিধিবদ্ধ সতর্কীকরণের ঢঙে শুনিয়ে রাখছি কিছু মানুষের রঙ বিভীষিকার কথা। হোলি খেলার সময় সব সময় খেয়াল রাখবেন এই সতর্কীকরণের কথা।

নীল--
দেশে ধর্ষণ যত বাড়ছে, এনার ওপর তত চাপ বাড়ছে। ধর্ষণ, শ্লীলতাহানির মত ঘটনা ঘটলেই যত দোষ নন্দ ঘোষের মত কাঠগড়ায় ওঠেন এনারা.. বিশুদ্ধবাদীরা নাক সিঁটকে বলেন, `এ সব কুকর্মে হবে না!! যেভাবে আজকালকার বলিউড সিনেমায় মানুষের যৌনতাকে উসকে দেওয়া হচ্ছে! সেন্সর বোর্ড করছেটা কী!! ওরা কি বর্ণান্ধ হয়ে গেছে নাকি! নীল রঙটাকে চোখে পড়ে না!` নেতা মন্ত্রীদেরও চাপ আসছে সেন্সর বোর্ডের মেম্বারদের ওপর...তাই সিদ্ধান্ত নেওয়া হল এবার থেকে সিনেমায় আইটেম ডান্স থাকলেই 'A' সার্টিফিকেট পাবে। তাদের কে বোঝাবে আইটেম নাচ মানেই তার রঙ নীল নয়। তবে এটাও ঠিক চাকরি বাঁচাতে নীলাতঙ্কে ভোগা সেন্সরবোর্ডের কর্তারা এখন অসহায়।
কী বুঝলেন-- সবাই বলে নীল হল প্রেমের রঙ। কবিরা বলেন নীল রঙ ছিল ভীষণ প্রিয়। নায়কদের মনে ভাবের উদয় হলেই গেয়ে ওঠেন নীলে নীলে অম্বর পর। আর সেন্সরবোর্ডের কর্তারা বলেন, নীল না হোতা তো আচ্ছা হোতা।



First Published: Monday, March 25, 2013 - 22:47


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja