ফের ব্যাটিং বিপর্যয়

ফের ব্যাটিং বিপর্যয়

ফের ব্যাটিং বিপর্যয়অ্যাডিলেড টেস্টেও চাপের মুখে ভারত। অস্ট্রেলিয়ার বিশাল রানের বোঝা মাথায় নিয়ে খেলতে নেমে দ্বিতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৬১ রান তুলেছে ভারতীয় দল। এদিন অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৭ উইকেটে ৬০৪ রান তুলে ডিক্লেয়ার দেয়। অস্ট্রেলিয়ার হয়ে জোড়া দ্বিশতরান করেন অধিনায়ক মাইকেল ক্লার্ক আর রিকি পন্টিং। মধ্যাহ্নভোজের বিরতির আগেই চলতি সিরিজে নিজের দ্বিতীয় দ্বিশতরান সেরে ফেলেন অসি অধিনায়ক ক্লার্ক। শেষপর্যন্ত ২১০ রানে উমেশ যাদবের বলে আউট হন তিনি। চতুর্থ উইকেটে ৩৮৬ রান যোগ করেন পন্টিং আর ক্লার্ক। মধ্যাহ্নভোজের বিরতির পর টেস্টে নিজের ষষ্ঠ দ্বিশতরান করেন রিকি পন্টিং। ভারতের বিরুদ্ধে পন্টিংয়ের এটি তৃতীয় দ্বিশতরান। ২২১ রানে জাহিরের বলে আউট হন পন্টিং। ভারতের হয়ে ৩ উইকেট নেন আর অশ্বিন।

অ্যাডিলেডের সবুজ উইকেটে অসিদের সব উইকেট ফেলতে না-পারায় ভারতীয় পেসারদের কাঠগড়ায় দাঁড় করিয়েছেন প্রাক্তন ক্রিকেটাররা। যদিও এই দাবি খারিজ করে দিয়েছেন ইশান্ত শর্মা।

অস্ট্রেলিয়ার ৬০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে ভারত। সেওয়াগ ১৮ ও দ্রাবিড় এক রানে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর সচিন তেন্ডুলকর ও গৌতম গম্ভীর দলের হাল ধরেন। সচিন ১২ ও গম্ভীর ৩০ রানে অপরাজিত আছেন।





First Published: Wednesday, January 25, 2012, 18:09


comments powered by Disqus