তামিলনাড়ু যাওয়ার অনুমতি রাজাকে

জামিন পেয়েছিলেন আগেই। এবার ২০০৮ সালের স্পেকট্রাম কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত আন্দিমুথু রাজাকে নিজের রাজ্য তামিলনাড়ুতে যাওয়ারও অনুমতি দিল পাটিয়ালা হাউসের বিশেষ সিবিআই আদালত। বুধবার বিচারক ও পি সাইনি ১ লক্ষ ৭৬ হাজার কোটি টাকার দুর্নীতিকাণ্ডের দায়ে চার্জশিটপ্রাপ্ত প্রাক্তন টেলিকমমন্ত্রীকে পেরামবুলুর জেলায় নিজের বসতভিটেতে যাওয়ার অনুমতি দিয়েছেন।

Updated By: Jun 6, 2012, 03:52 PM IST

জামিন পেয়েছিলেন আগেই। এবার ২০০৮ সালের স্পেকট্রাম কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত আন্দিমুথু রাজাকে নিজের রাজ্য তামিলনাড়ুতে যাওয়ারও অনুমতি দিল পাটিয়ালা হাউসের বিশেষ সিবিআই আদালত। বুধবার বিচারক ও পি সাইনি ১ লক্ষ ৭৬ হাজার কোটি টাকার দুর্নীতিকাণ্ডের দায়ে চার্জশিটপ্রাপ্ত প্রাক্তন টেলিকমমন্ত্রীকে পেরামবুলুর জেলায় নিজের বসতভিটেতে যাওয়ার অনুমতি দিয়েছেন। আগামী ৮ থেকে ৩০ জুন তামিলনাড়ু সফরে যেতে পারবেন ডিএমকে`র দলিত নেতা।
২০০৮ সালের টুজি লাইসেন্স বণ্টন অনিয়মে অভিযুক্ত এ রাজা ১৫ মাস তিহার জেলে বন্দি থাকার পর গত ১৫ মে জামিন পান। ২০ লক্ষ টাকার দু`টি বন্ডের বিনিময়ে তাঁকে মুক্তির নির্দেশ দেন বিচারক সাইনি। তবে জামিন দিলেও সিবিআই আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে, মামলা চলাকালীন তামিলনাড়ুতে যেতে পারবেন না এ রাজা। সেই সঙ্গে টেলিকম মন্ত্রকে তাঁর যাওয়ার উপরেও নিষেধাজ্ঞা জারি করে আদালত। গ্রীষ্মের ছুটির কারণে আগামী ৯ থেকে ৩০ জুন সিবিআই আদালতে স্পেকট্রাম মামলার শুনানি হবে না। এই সময়ের মধ্যে নিজের বাড়ি ঘুরে আসার জন্য অনুমতি চেয়েছিলেন বিগত দেড় বছর ধরে তামিলনাড়ু-ছাড়া নীলগিরির ডিএমকে সাংসদ। বিচারক সাইনি এদিন তাঁর সেই আর্জি মঞ্জুর করেছেন।

.