টুজি কাণ্ডে শীর্ষ আদালতের `ক্লিনচিট` পেলেন চিদাম্বরম

টুজি কাণ্ডে শীর্ষ আদালতের `ক্লিনচিট` পেলেন চিদাম্বরম

টুজি কাণ্ডে শীর্ষ আদালতের `ক্লিনচিট` পেলেন চিদাম্বরমটুজি স্পেকট্রাম কাণ্ডে চিদম্বরমকে কার্যত ক্লিনচিট দিল দেশের সর্বোচ্চ আদালত। চিদম্বরমের বিরুদ্ধে সিবিআই তদন্তের আবেদন জানিয়ে দায়ের মামলা আজ খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের মতে স্পেকট্রাম চিদম্বরমের ভূমিকায় আজ এই মামলার রায় দিতে গিয়ে বিচারপতি জিএস সিংভি এবং বিচারপতি কেএস রাধাকৃষ্ণণের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে, স্পেকট্রাম দুর্নীতিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর জড়িয়ে থাকার যথেষ্ট প্রমাণ মেলেনি। এমনকি প্রথম ইউপিএ সরকারের অর্থমন্ত্রী থাকাকালীন তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন, তেমন প্রমাণও নেই। ফলে পি চিদম্বরমের বিরুদ্ধে আনা জনতা দলের প্রধান সুব্রমনিয়াম স্বামী এবং একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আবেদন খারিজ হয়ে গেল শীর্ষ আদালতে। 

টুজি স্পেকট্রাম কাণ্ডে প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজার পাশাপাশি প্রথম ইউপিএ সরকারের অর্থমন্ত্রী পি চিদম্বরমের জড়িত থাকা অভিযোগ এনে প্রথমে দিল্লির একটি আদালতে মামলা করেছিলেন সুব্রমনিয়ম স্বামী এবং একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সেই মামলা খারিজ হওয়ায়, তাঁরা সুপ্রিম কোর্টে আবেদন করেন। সুব্রমনিয়ম স্বামীদের দাবি ছিল স্পেকট্রমের দাম নির্ধারণ এবং বন্টনে এ রাজার সঙ্গে সমান দোষী চিদম্বরম। তাই তাঁর বিরুদ্ধেও সিবিআই তদন্ত হওয়া উচিত্‍। কিন্তু সেই আবেদনও খারিজ করে, পি চিদম্বরমকে কার্যত ক্লিনচিট দিল দেশের সর্বচ্চ আদালত।

তবে এরপরেও হাল ছাড়তে নারাজ জনতা দলের প্রধান সুব্রমনিয়ম স্বামী। তিনি জানিয়েছেন, রিভিউয়ের জন্য পুনরায় আবেদন জানাবেন আদালতে।

First Published: Friday, August 24, 2012, 13:39


comments powered by Disqus