জমা জল, বন্ধ টিভি নিয়ে কলকাতার আজ কষ্টের রবিবার

রাতভর বৃষ্টি। স্বাভাবিক নিয়মেই রাত কাটার পর বিপর্যস্ত কলকাতার নগরজীবন। এবং এখনও যখন বৃষ্টি সঙ্গ ছাড়েনি তখন জনগণের জনজীবন যে আজ জমা জলের দাপটে বাড়িতে বসে কাটাকুটি খেলবে তাতেই বা চমক কোথায়! পার্থক্য শুধু একটাই। বৃষ্টিভেজা শনিবাসরীয় রাত কাটিয়ে আজকের দিনটা যে রোববার! সপ্তাহান্তের ছুটির দিন। তাই পথে নেমে অফিস যাওয়ার তাড়াহুড়ো আজ নেই। এখানে ওখানে জমা জল।

Updated By: Jun 30, 2013, 12:14 PM IST

রাতভর বৃষ্টি। স্বাভাবিক নিয়মেই রাত কাটার পর বিপর্যস্ত কলকাতার নগরজীবন। এবং এখনও যখন বৃষ্টি সঙ্গ ছাড়েনি তখন জনগণের জনজীবন যে আজ জমা জলের দাপটে বাড়িতে বসে কাটাকুটি খেলবে তাতেই বা চমক কোথায়! পার্থক্য শুধু একটাই। বৃষ্টিভেজা শনিবাসরীয় রাত কাটিয়ে আজকের দিনটা যে রোববার! সপ্তাহান্তের ছুটির দিন। তাই পথে নেমে অফিস যাওয়ার তাড়াহুড়ো আজ নেই। এখানে ওখানে জমা জল। রাস্তা গাড়ি শূন্য প্রায়। কিন্তু রাস্তায় এখানে ওখানে জমে থাকা জলের সঙ্গে পাল্লা দিয়ে জমে থাকা মানুষের ছবিটা আজ বিরল। কিন্তু মুশকিলটা যে অন্য জায়গায়। লাগামহীন বৃষ্টির সঙ্গে কেবল অপরেটরদের স্ট্রাইক বদলে দিয়েছে কলকাতার চেনা রবিবারের ছবিটাই।
কোথায় ভেবেছিলেন রবিবার দুপুরে জমিয়ে পেট পুজো করে দ্বিপ্রাহরিক ঘুম দেবেন। সকাল থেকে সঙ্গী হবে টিভির রিমোট। রাত কাটবে সাম্বা তিকিতাকার দ্বৈরথ দেখে। কিন্তু বৃষ্টির জমা জলে সব কিছুই বোধহয় জলাঞ্জলি দিতে হবে আজ।
জল জমে আছে কলকাতা জুড়ে। বসতে পারেনি কিছু বাজার। তাই ঘরোয়া খিচুরিতেই বাধ্য হয়ে আম বাঙালিকে আটকে রাখতে হচ্ছে দুপুরের ভুরিভোজ।
তার সঙ্গে এসে জুটেছেন কেবল অপরেটররা। বেছে বেছে রবিবারেই তাঁদের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় প্রায় ৪০ লক্ষ গ্রাহক আজ কেবল সুখের আহ্লাদী ক্যাবলামো থেকে বঞ্চিত।
সকালবেলায় খবরের কাগজ গুলোর পালা চুকলেই সঙ্গী শুধু দুই, খাই আর শুই। অবিশ্যি মাঝে আড্ডাটাকেও গুঁজে নেওয়া যায়। তবে এ বৃষ্টি যদি চলতেই থাকে তবে আড্ডা সুখেও কিন্তু যতি পড়তে বাধ্য।
তবে আপনি যদি সংবাদ সন্ধানী হন তাহলে ইন্টারনেট ছাড়া গতি নেই আজ। তাই আজ দিনটা কাটান ২৪ ঘণ্টা ডট কমের সঙ্গে।

Tags:
.