আফগানি ধাক্কা সামলে বড় লজ্জা বাঁচালেন আকমল

ক্রিকেটে বড় একটা অঘটন হতে হতে বেঁচে গেল। এশিয়া কাপে পাকিস্তানকে হাতের মুঠোয় পেয়েও সুযোগ হাতছাড়া করল আফগানিস্তান। মাত্র ১১৭ রানের মধ্যে পাকিস্তানের ৬ উইকেট তুলে নিয়েছিলেন আফগানরা। কিন্তু উমর আকমলের দুরন্ত শতরান শেষ অবধি পাকিস্তানকে বড় লজ্জা থেকে বাঁচিয়ে দিল।

Updated By: Feb 27, 2014, 05:41 PM IST

পাকিস্তান- ২৪৮/৮ (আকমল ১০২)

ক্রিকেটে বড় একটা অঘটন হতে হতে বেঁচে গেল। এশিয়া কাপে পাকিস্তানকে হাতের মুঠোয় পেয়েও সুযোগ হাতছাড়া করল আফগানিস্তান। মাত্র ১১৭ রানের মধ্যে পাকিস্তানের ৬ উইকেট তুলে নিয়েছিলেন আফগানরা। কিন্তু উমর আকমলের দুরন্ত শতরান শেষ অবধি পাকিস্তানকে বড় লজ্জা থেকে বাঁচিয়ে দিল। এই উমর আকমলের যখন ২৮ রানে ব্যাট করছেন তখন তাঁর ক্যাচ মিস করেন আফগান অধিনায়ক নওরাজ মঙ্গল। (ছবিতে)

কাবুলিওয়ালার দেশের বোলারদের চাপে পাকিস্তানের মিডল অর্ডার প্রায় তাসের ঘরের মত ভেঙে পড়েছিল। ৭৮ রানে ২ উইকেট থেকে ১১৭ রানে ৬ উইকেট হারায় পাকিস্তান। মিসবা উল হক ডায়মন্ড ডাক-এ আউট হন। ক্রিকেটে ডায়মন্ড ডাক হল ব্যাটসম্যান যদি কোনও বল না খেলেই শূন্য রানে আউট হন। মিসবা কোনও বল না খেলেই দুর্ভাগ্যক্রমে রান আউট হন। আফ্রিদি ৬ রানে বোল্ড আউট হয়ে যান।

আফ্রিদি যখন আউট হয়ে ফিরে যাচ্ছেন, তখন গোটা স্টেডিয়ামে হতবাক। আফগানদের তখন দেখে কে। দেখে বোঝাই দায় আফগানরা আন্তর্জাতিক ক্রিকেটে নবাগত। তবে আকমল আবার সব কিছু ট্র্যাকে এনে দিলেন। এদিনই আবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারাল আফগানিস্তান। প্রতিযোগিতার সপ্তম-অষ্টম স্থান নির্ধারক ম্যাচে আফগানরা এই জয় পেল।

.