দীপিকার পর কঙ্গনার প্রশংসায় পঞ্চমুখ বিদ্যা, প্রিয়াঙ্কা

টিনসেল টাউনের নায়িকারা নাকি একজন আরেকজনকে সহ্য করতে  পারেন না? একজনের সাফল্যে মুখ বেঁকান অন্যজন? নয়া জমানার  বলিউড সুন্দরীরা কিন্তু বহুদিন ধরে প্রচলিত ইন্ড্রাস্ট্রির সেট করে দেওয়া এই সব ধারণাগুলোর একবারে বিপরীত বিন্দুতে বসবাস করেন। একে অপরের প্রশংসা করতে বিন্দুমাত্র পিছপা নন তাঁরা। শুধু তাই নয় ইঁদুর দৌড়ের কনসেপ্টকে ছুঁড়ে ফেলে কারোর ভাল কাজকে স্বীকৃতি দিতে সদা প্রস্তুত রুপোলী পর্দার বর্তমান সেরারা। গত বছর বলিউড শাসন করেছেন নায়িকারাই। কঙ্গনা রানাউত, প্রিয়াঙ্কা চোপড়া, রানি মুখার্জি, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, টাবু এমনকি শ্রদ্ধা কাপুরের অভিনয়ের ঝলকে ব্যাকফুটে বলিউডের পুরুষ প্রধান কালচার। এর মধ্যেই কুইনে অসাধারণ অভিনয়ের সৌজন্যে জাতীয় পুরস্কার সহ এই বারের সেরা নায়িকার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডটাও কঙ্গনা রানাউতের ঝুলিতে। ইন্ডাস্ট্রির যথার্থ কালো ঘোড়া কঙ্গনার সাফল্যে কিন্তু কোথায় বিন্দুমাত্র হিংসার ঝলক দেখা যাচ্ছে না তাঁর সমসায়িকদের মধ্যে। বরং উল্টে সবাই এখন তাঁর প্রশংসায় পঞ্চমুখ। মুগ্ধ তাঁর অভিনইয়ে। একবাক্যে স্বীকার করে নিচ্ছেন কঙ্গনার বহুমুখী প্রতিভাকে।   

Updated By: Feb 2, 2015, 04:43 PM IST
 দীপিকার পর কঙ্গনার প্রশংসায় পঞ্চমুখ বিদ্যা, প্রিয়াঙ্কা

ওয়েব ডেস্ক: টিনসেল টাউনের নায়িকারা নাকি একজন আরেকজনকে সহ্য করতে  পারেন না? একজনের সাফল্যে মুখ বেঁকান অন্যজন? নয়া জমানার  বলিউড সুন্দরীরা কিন্তু বহুদিন ধরে প্রচলিত ইন্ড্রাস্ট্রির সেট করে দেওয়া এই সব ধারণাগুলোর একবারে বিপরীত বিন্দুতে বসবাস করেন। একে অপরের প্রশংসা করতে বিন্দুমাত্র পিছপা নন তাঁরা। শুধু তাই নয় ইঁদুর দৌড়ের কনসেপ্টকে ছুঁড়ে ফেলে কারোর ভাল কাজকে স্বীকৃতি দিতে সদা প্রস্তুত রুপোলী পর্দার বর্তমান সেরারা। গত বছর বলিউড শাসন করেছেন নায়িকারাই। কঙ্গনা রানাউত, প্রিয়াঙ্কা চোপড়া, রানি মুখার্জি, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, টাবু এমনকি শ্রদ্ধা কাপুরের অভিনয়ের ঝলকে ব্যাকফুটে বলিউডের পুরুষ প্রধান কালচার। এর মধ্যেই কুইনে অসাধারণ অভিনয়ের সৌজন্যে জাতীয় পুরস্কার সহ এই বারের সেরা নায়িকার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডটাও কঙ্গনা রানাউতের ঝুলিতে। ইন্ডাস্ট্রির যথার্থ কালো ঘোড়া কঙ্গনার সাফল্যে কিন্তু কোথায় বিন্দুমাত্র হিংসার ঝলক দেখা যাচ্ছে না তাঁর সমসায়িকদের মধ্যে। বরং উল্টে সবাই এখন তাঁর প্রশংসায় পঞ্চমুখ। মুগ্ধ তাঁর অভিনইয়ে। একবাক্যে স্বীকার করে নিচ্ছেন কঙ্গনার বহুমুখী প্রতিভাকে।   

বলিউডের বর্তমানের অন্যতম লিডিং লেডি দীপিকা পাড়ুকোনতো তাঁর সাম্প্রতিক প্রাপ্ত সেরা অভিনেত্রীর (পপুলার) পুরস্কারটাই ডেডিকেট করেছেন কঙ্গনাকে।

শুধু দীপিকাই নয়, আরও দুই পাওয়ার হাউস অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও বিদ্যা বালানও এখন কঙ্গনাতে মোহিত।

কিছুদিন আগেই একটি পাবলিক ইভেন্টে বিদ্যা বলেছেন ''যবে থেকে কুইন মুক্তি পেয়েছে আমি সিনেমার সম্পর্কে অনেক কিছু শুনেছি। যদিও মাত্র কিছুদিন আগে এই সিনেমা দেখার সৌভাগ্য আমার হয়েছে। লস অ্যাঞ্জেলসে যাওয়ার পথে বিমানে প্রথম কুইন দেখি আমি। এই সিনেমায় কঙ্গনা এক কথায় অবিশ্বাস্য। আমি সবসময়ই ওকে পছন্দ করতাম। ফ্যাশন দেখার সময়ই আমার মনে হয়েছিল ও জাস্ট ইনক্রেডিবল ছিল। আমার মনে হয় কঙ্গনা একজন অত্যন্ত সাহসী অভিনেত্রী। ওর সিনেমাগুলোতেই তার প্রমাণ মেলে। কঙ্গনা অত্যন্ত আকর্ষণীয় কাজ করছে''  

কঙ্গনা রানাউত ঠিক করেছেন কোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আর তিনি যাবেন না। তাঁর এই সিদ্ধান্তের পাশে এসে দাঁড়িয়েছেন প্রিয়াঙ্কা চোপরা। পিগি চপস বলেছেন ''কঙ্গনার সিদ্ধান্তের তারিফ না করে আমি থাকতে পারছি না। আমাদের ইন্ডাস্ট্রির অনেকেই ভাবেন যে আর এই সব পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাবেন না। কিন্তু খুব অল্প সংখ্যকই সেই ভাবনাকে বাস্তবায়িত করতে পারেন। মেরি কম ছেড়ে এই বছরে আমার সবথেকে পছন্দের সিনেমা কুইন।''

 

.