কলকাতায় এসে স্মৃতি, নস্টালজিয়া, ভাললাগায় টুইটারে অমিতাভ

কলকাতা তাঁর প্রথম কর্মভূমি। এই শহর তাঁকে আপন করে নিয়েছে বহুদিন আগে। একসময় কাজের প্রয়োজনে এই শহরের অলিতে গলিতে ঘুরে বেরিয়েছেন হরিবংশ রাই বচ্চনের ছেলে। আজ তিনি ভারতের সবথেকে বড় তারকা। বর্ষীয়ান অভিনেতা। বহু বছর পর পিকু ছবির শুটিং তাঁকে এনে ফেলেছে সেই কলকাতায়।

Updated By: Nov 3, 2014, 08:03 PM IST
কলকাতায় এসে স্মৃতি, নস্টালজিয়া, ভাললাগায় টুইটারে অমিতাভ
Facebook

ওয়েব ডেস্ক: কলকাতা তাঁর প্রথম কর্মভূমি। এই শহর তাঁকে আপন করে নিয়েছে বহুদিন আগে। একসময় কাজের প্রয়োজনে এই শহরের অলিতে গলিতে ঘুরে বেরিয়েছেন হরিবংশ রাই বচ্চনের ছেলে। আজ তিনি ভারতের সবথেকে বড় তারকা। বর্ষীয়ান অভিনেতা। বহু বছর পর পিকু ছবির শুটিং তাঁকে এনে ফেলেছে সেই কলকাতায়।

এয়ারপোর্টে নেমে থেকে স্মৃতিতে ডুবে ছিলেন অমিতাভ। কলকাতায় পা রেখেই টুইটার পেজ ভরিয়ে তুললেন তাঁর স্মৃতি, নস্টালজিয়া, কৃতজ্ঞতা, ভাললাগায়...

২ নভেম্বর

টুইট ১৬৬২- "আর কিছুক্ষণের মধ্যেই আমি কলকাতার রাস্তায়...মাথায় ঘুরপাক খাচ্ছে স্মৃতি, নস্টালজিয়া...কলকাতা সবসময় আনন্দের!!"


Facebook

সুজিত সরকার পরিচালিত পিকুর ছবির শুটিংয়ে কলকাতায় এসেছেন তিনি। ছবির চরিত্রের শহর এই কলকাতা-

টুইট ১৬৬৩- "পিকুর শহরে...!! এয়ারপোর্ট থেকে আসতে আসতে চোখের সামনে ভেসে উঠেছে প্রচুর স্মৃতি..কিন্তু সামনের দিনগুলোয় আরও কত স্মৃতি তৈরি হবে।"

ষাটের দশকে কাজ খুঁজতে কলকাতায় আসেন অমিতাভ বচ্চন। একটি বেসরকারি সংস্থায় ৫০০ টাকা বেতন ছিল তাঁর প্রথম চাকরি। এই শহর থেকেই মুম্বইয়ের উদ্দেশে পাড়ি দেন তিনি।

টুইট ১৬৬৩- "কলকাতা সবসময় আমার জন্য স্পেশাল..সিটি অফ জয় আমার বুদ্ধিমত্তা ও প্যাশন উদ্দীপ্ত করে তোলে!!"

ঘটনাক্রমে আবার তিনি বঙ্গ জামাইও। শ্বশুরবাড়ি প্রবাসী হলেও কলকাতায় পা রাখলেই তাঁকে যেন জড়িয়ে ধরে বাঙালিয়ানা। এই শহর সদাই দু'হাত বাড়িয়ে তাঁকে টেনে নিতে চায় কাছে। আর তাতেই যেন বয়স কমে যায় কয়েক দশক।

টুইট ১৬৬৩- "আমি করি কারণ আমি পারি। আমি পারি কারণ আমি চাই। আমি চাই কারণ তোমার বলেছিলে আমি পারবোনা...ইয়েয়েহহহহহ! আমার মতো ছেলে/মেয়েদের ধন্যবাদ।"

কলকাতার বিবাদী বাগ, রাইটার্স বিল্ডিং এলাকায় সাইকেল চালিয়ে পিকুর শুটিং করেন তিনি। সাইকেল চালাতে চালাতেই পিকুর চরিত্র থেকে বেরিয়ে গিয়ে কখন যেন নিজেকে খুঁজে পেলেন অমিতাভ।

টুইট ১৬৬৩- "কলকাতার রাজপথে সাইকেল চালাচ্ছি, ক্যামেরা, মানুষের ভিড় সবার নজর আমার ওপর...কী পরিবর্তন..! একসময় এইভাবে কাজ খুঁজতাম!!"

এই শহরও তাকে ততটাই ভালবাসে তা জানিয়ে দিয়েছে কলকাতাও। সত্তরোর্ধ যুবকের শুটিং দেখতে রাস্তার ধারে শ'য়ে শ'য়ে ভিড় জমিয়েছিলেন মহানগরবাসী। শুটিংয়ে একটুও বিঘ্ন না ঘটিয়ে দূর থেকেই তাদের ভালবাসা উজার করে দিয়েছেন তারা।

টুইট ১৬৬৩- "ধন্যবাদ কলকাতা পুলিস। ওদের সহযোগিতার জন্যই কলকাতার সবথেকে ব্যস্ত অঞ্চলে এত ভালভাবে শুট করতে পারলাম আমরা.."

শুটিং শেষ। এ দিনের মতো প্যাকআপ। কিন্তু পিকু যে তখনও সওয়ার স্মৃতির সাইকেলে। কৃতজ্ঞতা, ভাললাগা, নস্টালজিয়ায় হৃদয় তখন কাণায় কাণায় পূর্ণ।

টুইট ১৬৬৩- "কলকাতাবাসীর ভালবাসার প্রতি আমি সদা কৃতজ্ঞ...তোমাদের অনুপ্রেরণা আমাকে আত্মবিশ্বাসে ভরিয়ে তোলে!!"

৩ নভেম্বর

শুটিংয়ের জন্য কয়েকদিন এখন কলকাতাতেই থাকবেন বিগ বি। তাই গতকালের স্মৃতিচারণার পর আজ তাঁর ঘুম ভাঙল এই শহরেই। কিন্তু হৃদয় ভারাক্রান্ত..

টুইট ১৬৬৪- "কলকাতায় ঘুম থেকে উঠেই সদাশিব অমরাপুরকরের মৃত্যুর শোকসংবাদ পেলাম..একজন সহকর্মী ও এক ঈশ্বরদত্ত প্রতিভা..প্রার্থনা!!"

 

.