জন্মদিনে ফরাসি সম্মান

বলিউড ছবিকে বিশ্বের দরবারে নিয়ে গিয়েছিলেন তিনিই। ২০০৩ সালে ফ্রান্সে কান ফিল্ম ফেস্টিভ্যালে জুরি হওয়ার পর থেকে একমাত্র ভারতীয় অভিনেত্রী হিসেবে দীর্ঘ ১০ বছর কানের রেড কার্পেটে হেঁটেছেন তিনি। তাই জন্মদিনে এর থেকে ভাল উপহার আর কী ই বা হতে পারত?

Updated: Nov 1, 2012, 01:11 PM IST

বলিউড ছবিকে বিশ্বের দরবারে নিয়ে গিয়েছিলেন তিনিই। ২০০৩ সালে ফ্রান্সে কান ফিল্ম ফেস্টিভ্যালে জুরি হওয়ার পর থেকে একমাত্র ভারতীয় অভিনেত্রী হিসেবে দীর্ঘ ১০ বছর কানের রেড কার্পেটে হেঁটেছেন তিনি। তাই জন্মদিনে এর থেকে ভাল উপহার আর কী ই বা হতে পারত? জন্মদিনে ঐশ্বর্যকে ভারতীয় ছবিতে তাঁর সাফল্য ও চলচ্চিত্রে ইন্দো-ফরাসি সংযোগ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশেষ সম্মান দিচ্ছে ফ্রান্স।
আজই ভারতের ফরাসি অ্যাম্বাসাডর ফ্রান্সিস রিচিয়ার নাইট অফ দ্য অর্ডার অফ আর্টস অ্যান্ড লেটারস (শ্যাভেলিয়র দানস আই` অর্দ্রে দেস আর্টস এট দেস লেটারস) সম্মানে ভূষিত করবেন ঐশ্বর্যকে। তাঁর এই বিশেষ দিনে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঐশ্বর্যর পুরো পরিবার। প্রিয় বহুর জন্মদিনে সবাই যে নিজেদের কাজকর্ম থেকে ছুটি নিয়ে বসে আছেন।
ঐশ্বর্য ছাড়াও এর আগে শাহরুখ খান, নন্দিতা দাস, হাবিব তনভির, জর্জ ক্লুনি, মেরিল স্ট্রিপের মত ব্যক্তিত্বরা পেয়েছেন এই বিশেষ সম্মান। তবে এঁদের মধ্যেই ঐশ্বর্যই কনিষ্ঠতম।