মহানায়কের মৃত্যুদিনে পুরস্কৃত কিংবদন্তীরা, ব্রাত্য মৃণাল সেন

মহানায়ক উত্তম কুমারের মৃত্যুদিনে বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তীদের পুরস্কৃত করল রাজ্য সরকার। মঙ্গলবার ২৪ জুলাই মহানায়কের ৩২তম মৃত্যুদিনে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী ও সুপ্রিয়া দেবীর পাশাপাশি আরও ৪৩ জন অভিনেতা-অভিনেত্রীর হাতে পুরস্কার তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jul 24, 2012, 11:18 PM IST

মহানায়ক উত্তম কুমারের মৃত্যুদিনে বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তীদের পুরস্কৃত করল রাজ্য সরকার। মঙ্গলবার ২৪ জুলাই মহানায়কের ৩২তম মৃত্যুদিনে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী ও সুপ্রিয়া দেবীর পাশাপাশি আরও ৪৩ জন অভিনেতা-অভিনেত্রীর হাতে পুরস্কার তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও রাজ্য সরকারের বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি মৃণাল সেন। সরকারের এই অনুষ্ঠানে কেন মৃণাল সেনকে আমন্ত্রণ জানানো হল না তা নিয়ে মঞ্চেই প্রশ্ন তোলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরে মিঠুন চক্রবর্তী, অপর্ণা সেন সহ অনেকেই বলেন, এরকম অনুষ্ঠানে মৃণাল সেনকে আমন্ত্রণ জানানো উচিত ছিল।
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এবার থেকে প্রত্যেক বছরই বিশেষ দিনে এই পুরস্কার দেওয়া হবে। যেই ৪৩ জনকে পুরস্কৃত করা হবে তাঁদের এতদিন কোন রকম ভাবেই কাজের স্বীকৃতি জানানো হয়নি বলে মনে করেন মুখ্যমন্ত্রী। মিঠুন চক্রবর্ত্তীকে `মহানায়ক ২০১২` সম্মান দেওয়া হয়। সম্মানিত কহে হয় বাংলা ছবির স্বর্ণালী যুগের অভিনেত্রী সাবিত্রী চ্যাটার্জি, মাধবী মুখোপাধ্যায়, অঞ্জনা ভৌমিক, সুমিতা সান্যাল, মৌসুমি চ্যাটার্জি, লিলি চক্রবর্ত্তীদের। অন্যদিকে বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, তাপস পাল, প্রসেঞ্জিত চ্যাটার্জি, রঞ্জিত মল্লিক এবং আরও অনেক অভিনেতাদেরও পুরস্কার প্রদান করে রাজ্য সরকার।

.