জিতলেও ব্যাটিং আতঙ্ক চলছেই বাংলার

ধোনির রাজ্যের বিরুদ্ধে জয়ের পরও বাংলার ব্যাটিং নিয়ে আতঙ্ক থেকে গেল। কয়েক মরসুম ধরেই বাংলার ব্যাটিং যে ক্রনিক রোগটা শুরু হয়েছে তা থেকেই গেল। ঝাড়খণ্ডের তোলা মাত্র ১৬১ রানের অল্প রান তাড়া করতে নেমে, বাংলা হারিয়ে ফেলল সাত উইকেট! তবে রঞ্জি ট্রফির একদিনের প্রতিযোগিতা মানে বিজয় হাজারে ট্রফির পূর্বাঞ্চলীয় গ্রুপে পরপর দুটি ম্যাচে জয় পেল বাংলা। এই গ্রুপে সবচেয়ে শক্ত দুটি দল-- ওড়িশা, ঝাড়খণ্ডের কাছে জয়ের পর পরবর্তী রাউন্ডে ওঠার ছাড়পত্র জোগাড় করার অনেক কাছে পৌঁছে গেল বাংলা।

Updated By: Feb 18, 2013, 06:23 PM IST

ঝাড়খণ্ড-- ১৬১ (৩৭.২ ওভার), বাংলা--১৬২/৭ (৩৩.৩ ওভার)
ধোনির রাজ্যের বিরুদ্ধে জয়ের পরও বাংলার ব্যাটিং নিয়ে আতঙ্ক থেকে গেল। কয়েক মরসুম ধরেই বাংলার ব্যাটিং যে ক্রনিক রোগটা শুরু হয়েছে তা থেকেই গেল। ঝাড়খণ্ডের তোলা মাত্র ১৬১ রানের অল্প রান তাড়া করতে নেমে, বাংলা হারিয়ে ফেলল সাত উইকেট! তবে রঞ্জি ট্রফির একদিনের প্রতিযোগিতা মানে বিজয় হাজারে ট্রফির পূর্বাঞ্চলীয় গ্রুপে পরপর দুটি ম্যাচে জয় পেল বাংলা। এই গ্রুপে সবচেয়ে শক্ত দুটি দল-- ওড়িশা, ঝাড়খন্ডের কাছে জয়ের পর পরবর্তী রাউন্ডে ওঠার ছাড়পত্র জোগাড় করার অনেক কাছে পৌঁছে গেল বাংলা। মনোজ, দিন্দারা না থাকলেও ধারে-ভারে গ্রুপে বাংলার সবচেয়ে কড়া প্রতিপক্ষ ধোনির রাজ্যের বিরুদ্ধে জয় এল তিন উইকেটে।
সামি আমেদ, লক্ষ্ণীরতন শুক্লা, ইরেশ সাক্সেনা দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ঝাড়খণ্ডকে ১৬১ রানে মুড়িয়ে দেওয়ার পর অনেকে ধরেই নিয়েছিলেন ধোনির রাজ্যের বিরুদ্ধে জয় পাওয়াটা শুধুই সময়ের অপেক্ষা। কিন্তু রান তাড়া করতে নেমে মাত্র ২৯ রানে তিন উইকেটে পড়ে যায় লক্ষ্ণীরতন শুক্লার দলের। তবে ঝাড়খণ্ডের রানটা খুব বেশি না থাকায়, শুভময় দাস-ধদ্ধিমানের পার্টনারশিপটা কোনওরকমে বাঁচিয়ে দিল। কিন্তু ঋদ্ধিমান, শুভময়, লক্ষ্মীরতন শুক্লারা আউট হতেই ফের চাপে পড়ে বাংলা। এই সময় সামি আমেদের ৮ বলে ২৩ রানের ঝোড়ো ইনিংস বাংলাকে জয় এনে দেয়। এদিন দল জয় পেলেও বাংলার ব্যাটসম্যানদের পারফরম্যান্সে অখুশি অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লা।

.