কান-এ রাহুলের 'গেস্টস'

প্রেসিডেন্সির এই ছাত্র এখন নাওয়া খাওয়া ছেড়ে রবীন্দ্রনাথে ডুবে রয়েছেন। কবিগুরুর 'গুপ্তধন' নিয়ে পূর্ণ দৈর্ঘ্যের ছবি বানাতে চান রাহুল। আর সেজন্যই গবেষণা চলছে পুরোদমে।  

Updated By: Feb 22, 2018, 02:04 PM IST
কান-এ রাহুলের 'গেস্টস'

নিজস্ব প্রতিবেদন: 'পোয়েজি অ্যান্ড পিস'-এর পর এবার 'গেস্টস'। আরও একবার কান ফিল্ম ফেস্টিভ্যালে জায়গা করে নিল রাহুলের ছবি। এই নিয়ে পরপর দু'বার কান-এর দরজায় কড়া নাড়লেন কলকাতার এই বাঙালি পরিচালক। একবলী খান্না এবং অনিশাকে নিয়ে যে চিত্রনাট্য পরিচালক তৈরি করেছেন তা গতবছরই খবরের শিরোনামে এসেছিল। এবার সেই ছবি আরও একবার আলোড়ন সৃষ্টি করল। লাল গালিচা দিয়ে হেঁটে রাহুলের ছবি এবার পৌঁছে যাবে কান ফিল্ম ফেস্টিভ্যাল-এর মঞ্চে। 

সিনে দুনিয়ার এই অন্যতম কুলীন মঞ্চে জায়গা করে নিতে পেরে খুশি পরিচালক রাহুল এবং সিনেমার সঙ্গে যুক্ত অন্যান্যরা। পরিচালক জানাচ্ছেন, "কান-এর মনোনয়নে আমি অবশ্যই উচ্ছ্বসিত। ভাল লাগছে। তবে, আরও ভাল লাগছে কারণ, বিশ্বের কাছে আমি আমার বিশ্বকে তুলে ধরতে পারছি। আমার কথাগুলি বহু মানুষের কাছে পৌঁছে দিতে পারছি।" একই সঙ্গে পরিচালক রাহুল জানালেন তাঁর আগামীর ভাবনাও। প্রেসিডেন্সির এই ছাত্র এখন নাওয়া খাওয়া ছেড়ে রবীন্দ্রনাথে ডুবে রয়েছেন। কবিগুরুর 'গুপ্তধন' নিয়ে পূর্ণ দৈর্ঘ্যের ছবি বানাতে চান রাহুল। আর সেজন্যই গবেষণা চলছে পুরোদমে।  

আরও পড়ুন- 'কান ফেরত' পরিচালক রাহুলের পরের ছবি 'গেস্টস'

উল্লেখ্য, মূলত 'সারোগেসি' পেশাকে কেন্দ্র করেই 'গেস্টস'-এর গল্প আবর্তিত হয়েছে। মা (একবলী খান্না) এবং মেয়ের (অনিশা) জীবনের লড়াই বাস্তবতা খুঁজে পেয়েছে 'গেস্টস'-এ। রাহুলের এই মৌলিক ভাবনাই এবার প্রদর্শিত হতে চলেছে বিশ্বের দরবারে। 

 

 

On set "Guests" #incharacter #independantfilm #absurdist

A post shared by Ekavali (@echoinsta) on

.