আসন্ন লোকসভা নির্বাচনে হিন্দুত্বে ফেরার ইঙ্গিত বিজেপির

আসন্ন লোকসভা নির্বাচনে হিন্দুত্বে ফেরার ইঙ্গিত বিজেপির

আসন্ন লোকসভা নির্বাচনে হিন্দুত্বে ফেরার ইঙ্গিত বিজেপির দুহাজার চোদ্দোর লোকসভা নির্বাচনে কি ফের হিন্দুত্বের তাস খেলতে চলেছে বিজেপি? বিজেপি-আরএসএস বৈঠকের পর এই সম্ভাবনা জোরালো হয়েছে। অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ইস্যুটিকে কী ভাবে জাতীয় রাজনীতিতে ফের প্রাসঙ্গিক করে তোলা যায় তা ঠিক করতে আজ সঙ্ঘের সঙ্গে বৈঠকে বসেন বিজেপি নেতারা। 

সঙ্ঘ পরিবারের বিভিন্ন শাখা সংগঠন রাম মন্দির  নির্মাণের পক্ষে প্রচারে নামবে। আর, নরেন্দ্র মোদীকে সামনে রেখে উন্নয়নের কথা তুলে প্রচার চালাবে বিজেপি। সূত্রের খবর, লোকসভা ভোটের আগে এই দ্বিমুখী রণকৌশল নিতে চলেছে তারা। সঙ্ঘ পরিবারের উদ্যোগে এলাহাবাদে কুম্ভমেলায় সাধু-সন্তদের নিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই সম্মেলন থেকেই নির্দিষ্ট সময়ের মধ্যে ফের অযোধ্যায় মন্দির নির্মাণের দাবি তোলা হবে বলে জানা গেছে।

আজকের বৈঠকে বিজেপির তরফে উপস্থিত ছিলেন রাজনাথ সিং, লালকৃষ্ণ আডবাণী, সুষমা স্বরাজ। আরএসএসের তরফে ছিলেন ভাইয়াজি যোশী ও সুরেশ সোনি। দলীয় সভাপতি নির্বাচন নিয়ে আরএসএসের সঙ্গে বিজেপি শীর্ষ নেতাদের মতান্তর কিছুদিন আগেই সামনে এসেছিল। যদিও, বিজেপির নতুন সভাপতি রাজনাথ সিং আজ বিষয়টি খারিজ করে দিয়েছেন।        

First Published: Thursday, January 31, 2013, 16:28


comments powered by Disqus