'বার্থ ডে বয়' শাহরুখের সাত প্রত্যাখান

আজ, বুধবার জন্মদিন বলিউডের কিং শাহরুখ খানের। একটা বড় সময় বলা হত বলিউডে নাকি শুধু তিনটে S বিক্রি হয়। শাহরুখ, সেক্স আর স্টোরি।

Updated By: Nov 2, 2016, 12:17 PM IST
'বার্থ ডে বয়' শাহরুখের সাত প্রত্যাখান

ওয়েব ডেস্ক: আজ, বুধবার জন্মদিন বলিউডের কিং শাহরুখ খানের। ৫১ তম জন্মদিনটা শাহরুখ ভেসে গেলেন অভিনন্দনের জোয়ারে। একটা বড় সময় বলা হত বলিউডে নাকি শুধু তিনটে S বিক্রি হয়। শাহরুখ, সেক্স আর স্টোরি। বছর তিনেক হল শাহরুখ কিছুটা পিছিয়ে পড়েছেন। অনেকেই বলেন, এমনকী তাঁর ভক্তরাও স্বীকার করেন, ছবি বাছাইয়ের ক্ষেত্রে ভুল হওয়াতেই শাহরুখের এই অবস্থা। আসুন দেখে নিই কোন কোন সিনেমা শাহরুখ খানকে অফার করা হলেও তিনি করেননি, এবং সেগুলি বড় হিট হয়েছে--

আরও পড়ুন- সানি লিওনের ভাইফোঁটা

১) কহো না পেয়ার হ্যায়-- কহো না প্যায়ার হ্যায় সিনেমায় রাকেশ রোশনের প্রথম পছন্দ ছিল শাহরুখ। কিন্তু শাহরুখের নাকি গল্প বিশেষ পছন্দ ছিল না। বাকিটা...

২) লগন--আশুতোষ গায়কোয়ড় চেয়েছিলেন ভূবনের চরিত্রটা শাহরুখ খানই করেন। কিন্তু শাহরুখ নাকি তখন অন্য একটা সিনেমার কাজে ব্যস্ত ছিলেন, তাই...

৩) মুন্নাভাই এমবিবিএস--মুন্না...না সঞ্জয় দত্ত নয়, শাহরুখ খানকেই হয়তো ডাকতে হত। মুন্নার চরিত্রে শাহরুখ, আর অসুস্থ রোগী জাকিরের চরিত্র সঞ্জয় দত্তকে ভেবেছিলেন রাজকুমার হিরানি। কিন্তু না, শেষ অবধি শাহরুখের সঙ্গে রাজের কথা ভেস্তে যায়।

আরও পড়ুন- জানেন কার সঙ্গে জন্মদিন পালন করছেন ঐশ্বর্য রাই বচ্চন?

৪) রং দে বাসন্তী--এখানেও সেই এক গল্প। শাহরুখ রাজি হননি, পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহেরা যান আমিরের কাছে। ব্যস, আর কী...

৫) থ্রি ইডিয়েটস- এখানেও শাহরুখের লস, আমিরের গেন। মুন্নাভাই না করায় শাহরুখকে থ্রি ইডিয়টসে চেয়েছিলেন রাজকুমার হিরানি, কিন্তু এবারও হল না।

৬) রোবট--রজনীকান্ত নন শাহরুখকেই রোবটের প্রধান চরিত্রে চেয়েছিলেন শঙ্কর। কিন্তু শাহরুখ গল্প শুনেই সিনেমাটা করতে রাজি হননি।

৭) এক থা টাইগার--শাহরুখ গল্প শুনে বলেছিলেন পছন্দ হয়েছে। কিন্তু ডেট দিতে পারেননি। তাই চোপড়ারা টাইগার বানান সলমন খানকে। সর্বকালীন সেরা হিট হয়ে দাঁড়ায় এক থা টাইগার।

.