নেহলানির বিস্ফোরক অভিযোগে উড়তা পঞ্জাব নিয়ে বিতর্ক চরমে, 'উড়তা পঞ্জাব'-এর পাশে বলিউড, মন্তব্য পাল্টা মন্তব্যে পারদ চড়ছে

হলে মুক্তি পাওয়ার আগে বিতর্ক কোনও ভাবেই পিছু ছাড়ছে না 'উড়তা পঞ্জাব'-এর। এবার সরাসরি রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ উঠল এই সিনেমাটিকে ঘিরে। ভারতীয় ফিল্ম সেন্সর বোর্ডের প্রধান পহেলাজ নেহলানির অভিযোগ, "প্রযোজক অনুরাগ কাশ্যপ আম আদমি পার্টির থেকে টাকা নিয়ে ছবিটির মাধ্যমে পঞ্জাবকে বদনাম করতে চাইছে।"

Updated By: Jun 8, 2016, 06:42 PM IST
নেহলানির বিস্ফোরক অভিযোগে উড়তা পঞ্জাব নিয়ে বিতর্ক চরমে, 'উড়তা পঞ্জাব'-এর পাশে বলিউড, মন্তব্য পাল্টা মন্তব্যে পারদ চড়ছে

ওয়েব ডেস্ক : হলে মুক্তি পাওয়ার আগে বিতর্ক কোনও ভাবেই পিছু ছাড়ছে না 'উড়তা পঞ্জাব'-এর। এবার সরাসরি রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ উঠল এই সিনেমাটিকে ঘিরে। ভারতীয় ফিল্ম সেন্সর বোর্ডের প্রধান পহেলাজ নেহলানির অভিযোগ, "প্রযোজক অনুরাগ কাশ্যপ আম আদমি পার্টির থেকে টাকা নিয়ে ছবিটির মাধ্যমে পঞ্জাবকে বদনাম করতে চাইছে।"

নেহলানির দাবি, "ছবিটিতে কিছু বিতর্কিত অংশ রয়েছে। সেই অংশ বাদ দিতে বলা হয়েছে ছবির পরিচালক ও প্রযোজককে। ফলে, সেখানে বোর্ডের পক্ষ থেকে কোনও রাজনীতি করা হচ্ছে না।"

যদিও, এই ছঠবিটিকে ঘিরে গত কয়েকদিন ধরেই তৈরি হয়েছে বিতর্ক। নেহলানির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন ছবির পরিচালক ও প্রযোজকরা। তাঁদের অভিযোগ, কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকাররে তোষামোদ করতেই ছবিটি থেকে পঞ্জাব শব্দটি বাদ দেওয়ার দাবি তোলা হয়েছে বোর্ডের পক্ষ থেকে।

এদিকে, আজ বোর্ডের বিরুদ্ধে সোচ্চার হয়েছে বলিউডের একটা বড় অংশ। তারাও গোটা ঘটনায় পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছে সেখানে। তবে পহেলাজ নেহলানির দাবি, ছবির নির্মাতারা চাইলেই বোর্ডের বিরুদ্ধে আদালতে যেতে পারেন।

প্রসঙ্গত, পঞ্জাবের যুব সমাজে মাদকের কূ-প্রভাব নিয়েই ছবিটি তৈরি করা হয়েছে। দাবি ছবির প্রযোজক থেকে পরিচালক সকলেরই।

.