সব রেকর্ড ভেঙে চেন্নাই এক্সপ্রেস ২০০ কোটির ক্লাবে

Last Updated: Thursday, August 15, 2013 - 12:15

বক্স অফিসের সব রেকর্ড ভেঙে ফেলল শাহরুখ খানের `চেন্নাই এক্সপ্রস`। মুক্তি পাওয়ার মাত্র ছ দিনের মধ্যে ২০০ কোটি টাকার ব্যবসা করে রেকর্ড গড়ে ফেলল রোহিত শেঠি পরিচালিত এই সিনেমা। সেই সঙ্গে ভেঙে ফেলল বক্স অফিসে বলিউডের সবচেয়ে সফল ছবি `থ্রি ইডিয়টস`-এর রেকর্ড। প্রথম ছ দিনে `চেন্নাই এক্সপ্রেস` মোট ২০৫.২৬ কোটি টাকার ব্যবসা করেছে। এর আগে বলিউড বক্স অফিসে সর্বকালের সফল ছবি `থ্রি ইডিয়টস` মোট ব্যবসা করেছিল ২০২ কোটি টাকা।
শুধু তাই নয় সবচেয়ে তাড়াতাড়ি ২০০ কোটি টাকার ক্লাবেও ঢুকে পড়াও রেকর্ডও ভেঙে ফেলল রেড চিলিজ এন্টারটেনমেন্টের এই সিনেমা। এক থা টাইগার- মাত্র ১০ দিনে ২০০ কোটি টাকার ব্যবসা করে তাক লাগিয়ে দিয়েছিল। সেখানে শাহরুখ এক্সপ্রেস মাত্র ৬ দিনের মধ্যে ২০০ কোটির ক্লাবে ঢুকে পড়ল। প্রসঙ্গত, মাত্র তিন দিনেই ১০০ কোটি ব্যবসা করে নজির গড়েছিল `চেন্নাই এক্সপ্রেস`।

`চেন্নাই এক্সপ্রেসের` আগে বলিউডে মাত্র দুটি সিনেমা ২০০ কোটি টাকার ব্যবসা করেছে। একটি সলমন খানের `এক থা টাইগার`, অপরটি আমির খানের `থ্রি ইডিয়টস`।
আজ স্বাধীনতা দিবসের সরকারি ছুটি। দর্শকরা আজ হলমুখি, সেই সুযোগে আজই হয়তো ২৫০ কোটির ক্লাবেও ঢুকে পড়বে চেন্নাই এক্সপ্রেস। আর তা যদি হয় তাহলে বলিউডের মহাসাফল্যের এভারেস্টের টাকার পরিমাণ চলে যাবে একেবারে অনেক ধরাছোঁয়ার বাইরে।
বক্স অফিসে বলিউডের সবচেয়ে সফল সিনেমার নাম এখন `চেন্নাই এক্সপ্রেস`। চেন্নাই এক্সপ্রেসের এই মহাসাফল্যের পিছনে অবশ্য বিদেশে দারুণ ব্যবসা করা, সঙ্গে য়োগ হয়েছে বলিউডকে সেভাবে ঢেলে না দেওয়া দক্ষিণ ভারতের দর্শকদের বিপুল সাড়া। বিদেশের বক্স অফিসে প্রথম ছ দিনে চেন্নাই এক্সপ্রেসের ব্যবসা ৫০ কোটি ছাড়িয়েছে।
চেন্নাই এক্সপ্রেসের ব্যলসার হিসাব
প্রথম দিন- ২৯.৩৭ কোটি
দ্বিতীয় দিন- ২৬.৬৪ কোটি
তৃতীয় দিন- ২৯.২১ কোটি
চতুর্থ দিন-১২.১০ কোটি
পঞ্চম দিন- ১০.১০ কোটি
ষষ্ঠ দিন- এখনও সঠিক ফিগার আসেনি।
পড়ুন চেন্নাই এক্সপ্রেস কেমন হল-আমাদের বিশ্লেষণ
পড়ুন বলিউডের সফল ছবিগুলো সম্বন্ধে রিপোর্ট



First Published: Thursday, August 15, 2013 - 12:17


comments powered by Disqus