উন্মাদনায় মুক্তি পেল শাহরুখ এক্সপ্রেস

Last Updated: Friday, August 9, 2013 - 11:10

দেশ যখন ইদের খুশিতে মেতে, তখনই মুক্তি পেল শাহরুখ খানের ভাগ্য এক্সপ্রেস। বলিউডে শাহরুখ তাঁর হারানো তখত ফিরে পান কিনা সেটা সিনেমাটা ঠিক করে দেবে সেই চেন্নাই এক্সপ্রেস বিশ্বজুড়ে মুক্তি পেল। দেশজুড়ে রেকর্ড ৩৭০০টি স্ক্রিনে ১০ টি ভাষায় মুক্তি পেল শাহরুখের এই চেন্নাই এক্সপ্রেস। একই সঙ্গে এই সিনেমা মুক্তি পেল বিশ্বের ৫০ টি দেশে।
প্রচারের কথা মাথায় রাখলে চলতি বছর এটাই বলিউডের সবচেয়ে বড় সিনেমা। চেন্নাই এক্সপ্রেস শো শুরুর আগে দেশের প্রায় সব সিনেমা হল, মাল্টিপ্লেক্সের সামনে লম্বা লাইন দেখা গেল।
কলকাতা, দিল্লি, মুম্বইয়ে বরাবরই ভাল ব্যবসা করে শাহরুখ ছবি। এ বার তো তার ব্যতিক্রম হচ্ছে না। তবে উপড়ি পাওনা দক্ষিণ ভারতের বক্স অফিস। ফার্স্ট ডে ফার্সট শো-এর হিসাব ধরলে দক্ষিণ ভারতে সুপারহিট চেন্নাই এক্সপ্রেস।
`চেন্নাই এক্সপ্রেস`এর ফার্স্ট ডে ফার্স্ট শো দেখে বেরিয়ে আসার পর শাহরুখ ভক্তদের মুখে চওড়া হাসি। কিং খানের ফ্যানেদের বক্তব্য, এ বার ৪০-এর শাহরুখ সবাইকে টেক্কা দিয়েছেন। অনেকেই বলছেন বছরের সেরা পয়সা উশুল সিনেমা এটি। শাহরুখ যে আজও বক্স অফিস কিং সেটাও নাকি প্রমাণ করবে এই সিনেমা।
তবে আশঙ্কা যে একেবারে নেই তা নয়। একটা মহল বলছে, সিনেমার শেষের দিকটা একটু প্রেডিক্টেবেল হয়ে গিয়েছে। তবে সিনেমার শুরুটা বেশ ভাল হয়েছে তা অনেকেই বলছেন। এখন দেখার বক্স অফিস ঠিক কি রায় দেয়।

পড়ুন বলিউডের একশো কোটির ক্লাবে কোন কোন সিনেমা রয়েছে
রোহিত শেঠি পরিচালিত এই সিনেমা নিয়ে প্রত্যাশা অনেক। বলিউডের মহাসাফল্যের নতুন মাপকাঠি ১০০ কোটির ক্লাবে যে চেন্নাই এক্সপ্রেস ঢুকে পড়বে তা নিয়ে বিশেষ সন্দেহ নেই। তবে সর্বকালীন বক্স অফিস রেকর্ড ভাঙতে পারবে কি না, সেটাই আসল প্রশ্ন।
চলতি বছর বলিউডে তিনটি সিনেমা (`রেস টু`, `ইয়ে জাওয়ানি হ্যা দিওয়ানি`, `ভাগ মিলখা ভাগ`)এ কশো কোটি টাকার বেশি বাণিজ্য করছে। শাহরুখ এক্সপ্রেস কবে সেই ক্লাবে ঢোকে তারই প্রতীক্ষা শুরু।
তবে এটাও ঠিক বাণিজ্যের হিসাব দিয়ে তো কিং খানের ছবি মাপা ভুল হবে। টাকার কোয়ান্টিটি নয় একটা উচ্চতায় ওটার পর কোয়ালিটিটাই হয়তো অনেক হয়ে দাঁড়ায়। চেন্নাই এক্সপ্রেস সেটা কতটা করতে পারে সেটাই লাখ টাকার প্রশ্ন।
যে দশটি ভাষায় মুক্তি পেল- হিন্দি, ইংরাজি, ফরাসি, আরবিক, জার্মান, হিব্রু, ডাচ, তার্কিস, মালায়লম



First Published: Friday, August 9, 2013 - 11:52


comments powered by Disqus