বিমান দুর্ঘটনায় মৃত শিশু শিল্পী তরুণী সচদেব

মাত্র ১৪ বছর বয়সেই গ্ল্যামার জগতের পরিচিত মুখ হয়ে উঠেছিল মেয়েটি। বিজ্ঞাপন ও দক্ষিণী ছবিতে অভিনয়ের পাশাপাশি বলিউডেও অভিষেক হয়েছিল ডাগর চোখের বুদ্ধিদীপ্ত চেহারার শিশু শিল্পী তরুণী সচদেবের। টেলিভিশন ও ছবির জগতে শিশু চরিত্রে বহু নির্মাতারই প্রথম পছন্দ হয়ে উঠেছিল তরুণী।

Updated By: May 15, 2012, 02:51 PM IST

মাত্র ১৪ বছর বয়সেই গ্ল্যামার জগতের পরিচিত মুখ হয়ে উঠেছিল মেয়েটি। বিজ্ঞাপন ও দক্ষিণী ছবিতে অভিনয়ের পাশাপাশি বলিউডেও অভিষেক হয়েছিল ডাগর চোখের বুদ্ধিদীপ্ত চেহারার শিশু শিল্পী তরুণী সচদেবের। টেলিভিশন ও ছবির জগতে শিশু চরিত্রে বহু নির্মাতারই প্রথম পছন্দ হয়ে উঠেছিল তরুণী। জনপ্রিয়তাও বাড়ছিল তরতর করে। কিন্তু, আর হল না। মাত্র ১৪ বছর বয়সেই থমকে গেল জীবন। বিমান দুর্ঘটনা কেড়ে নিল প্রাণ।
নেপালের জমসম বিমানবন্দরে ভেঙে পড়া অভিশপ্ত বিমানের প্যাসেঞ্জার লিস্টের ১৬ ভারতীয় নাগরিকের মধ্যে তরুণী ও তার মায়েরও নাম ছিল। মুক্তিনাথে তীর্থ করতে যাচ্ছিলেন তাঁরা। পোখরা থেকে উড়ে জমসম বিমানবন্দরে অবতরণের সময় ভেঙে পড়ে বিমানটি। ১১ জন হতভাগ্য ভারতীয়র সঙ্গে প্রাণ হারান তরুণী ও তার মা`ও।

ইতিমধ্যেই ৫০-এর ওপর বিজ্ঞাপনে কাজ করে ফেলেছিল তরুণী। নজর কেড়েছিল করিশমা কাপুরের সঙ্গে `রসনা`-র বিজ্ঞাপনে। ২০০৪ সালে মালায়লি ছবি `ভেলিনক্ষত্রম`-এ উচ্চপ্রশংসিত হয়েছিল তার অভিনয়। দর্শকদের মনে দাগ কেটেছিল `সত্যম` ছবিতে দক্ষিণী ছবির সুপারস্টার পৃথ্বীরাজের সঙ্গে তার পাল্লা দেওয়া পারফরম্যান্স। বছরকয়েক আগে `পা` ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গেও অভিনয় করেছিল তরুণী। আর দেখা যাবে না তাকে অভিনয় করতে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অমিতাভ বচ্চন-সহ বলিউড ও কলিউডের বহু বিশিষ্ট ব্যক্তিত্ব্য। শোকের ছায়া বিজ্ঞাপন জগতেও।

.