পঞ্চায়েতে একলা চলার ইঙ্গিত কংগ্রেসের

পঞ্চায়েত ভোটের আগে একলা চলার প্রস্তুতি নিয়ে সংগঠন জোরদার করার কাজে নামল প্রদেশ কংগ্রেস। রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেসের কার্যকরী সমিতির বৈঠকে স্থির হয়েছে রাজ্যসভার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে চায় প্রদেশ কংগ্রেস।

Updated By: Mar 18, 2012, 07:16 PM IST

পঞ্চায়েত ভোটের আগে একলা চলার প্রস্তুতি নিয়ে সংগঠন জোরদার করার কাজে নামল প্রদেশ কংগ্রেস। রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেসের কার্যকরী সমিতির বৈঠকে স্থির হয়েছে রাজ্যসভার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে চায় প্রদেশ কংগ্রেস। বৈঠকের পর সাংবাদিক সম্মলনে পঞ্চায়েত ভোটে তৃণমূলের সঙ্গে জোট ছেড়ে একলা চলার ইঙ্গিত দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য। তাঁর অভিযোগ, প্রশাসনের একমুখী আচরণের শিকার হচ্ছেন কংগ্রেস কর্মীরা। তিনি জানিয়েছেন, হাইকম্যান্ডের অনুমতি পেলে রাজ্যসভার ভোটে লড়াই করতেও তৈরি প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।
এদিন বৈঠকে প্রদীপ ভট্টাচার্য বলেন, "পঞ্চায়েত নির্বাচনের আগে কংগ্রেসের সংগঠনকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে। পঞ্চায়েত নির্বাচনে কী পরিস্থিতি হবে আমরা জানি না। জোট থাকবে কি না পরের কথা। কিন্তু দল থাকবে। আমরা রাজ্যসভায় প্রার্থী দিতে চাই। তবে এই ব্যাপারে হাইকম্যান্ডের সিদ্ধান্তই মেনে নেব।" এরসঙ্গেই নিজেদের সরকারের প্রশাসনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুলেছেন প্রদীপ ভট্টাচার্য। তিনি বলেন, "সিপিএম ও তৃণমূল, কংগ্রেস কর্মীদের ওপর হামলা চালাচ্ছে। এর নিন্দা করছি। অনেক সময়ই আমরা সুবিচার পাচ্ছি না।" প্রসাশন একমুখী আচরণ করছে বলেও অভিযোগ করেন তিনি।
এদিনের বৈঠকে প্রদীপ ভট্টাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন মানস ভুঁইয়া, দীপা দাশমুন্সি সহ প্রদেশ কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

.