মধুচন্দ্রিমা শেষ! রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা ঘোষণা কংগ্রেসের

ইস্তফার পর পাল্টা ইস্তফা। কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভা থেকে আজই পদত্যাগ করতে চলেছেন তৃণমূলের ৬ মন্ত্রী। সেই সঙ্গেই রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে চলেছেন কংগ্রেসের মন্ত্রীরা।

Updated By: Sep 21, 2012, 01:27 PM IST

ইস্তফার পর পাল্টা ইস্তফা। কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভা থেকে আজই পদত্যাগ করতে চলেছেন তৃণমূলের ৬ মন্ত্রী। সেই সঙ্গেই রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে চলেছেন কংগ্রেসের মন্ত্রীরা। হাইকমান্ড থেকে তাঁদের এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য। আগামিকাল কংগ্রেস মন্ত্রীরা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে বিকেল ৫টায় ইস্তফাপত্র জমা দেবেন বলে জানা গিয়েছে। 
এই মুহূর্তে রাজ্য মন্ত্রিসভায় কংগ্রেসের ২ পূর্ণমন্ত্রী ও ৪ প্রতিমন্ত্রী রয়েছেন। শুক্রবার প্রদীপ ভট্টাচার্য জানান, এই মুহূর্তে কংগ্রেসের মন্ত্রীদের মধ্যে অনেকেই কলকাতার বাইরে রয়েছেন। তাঁরা কলকাতায় ফিরলে সরকারের কাছে ইস্তফা পত্র পাঠিয়ে দেওয়া হবে।
অন্যদিকে নেত্রীর নির্দেশ মেনে ইতিমধ্যেই দিল্লি পৌঁছে গেছেন তৃণমূল কংগ্রেসের মন্ত্রীরা। দুপুর ৩টেয় প্রধানমন্ত্রীর হাতে ইস্তফাপত্র তুলে দেবেন তাঁরা। মুকুল রায়, সৌগত রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়রা। তারপর রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। ইউপিএ টু সরকার থেকে সমর্থন প্রত্যাহারের বিষয়টি আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতিকে জানাবেন তাঁরা।

.