খাটালের গন্ধে নাজেহাল এলাকাবাসী

খোদ হাওড়া শহরে পাড়ার মধ্যেই খাটাল। শহরের মধ্যে খাটাল রাখা বেআইনী হলেও সব নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে রমরমিয়ে চলছে খাটাল।

Updated By: Jul 21, 2012, 06:30 PM IST

খোদ হাওড়া শহরে পাড়ার মধ্যেই খাটাল। শহরের মধ্যে খাটাল রাখা বেআইনী হলেও সব নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে রমরমিয়ে চলছে খাটাল। হাওড়ার ৮৬/২ কাশীনাথ লেনের এই খাটালের জন্য অস্বাস্থ্যকর পরিবেশে বাস করছেন বাসিন্দারা। দুর্গন্ধ, নোংরা, মশা-মাছির উপদ্রবে নাজেহাল বাসিন্দারা।
বিভিন্ন জায়গা কাউন্সিলর থেকে মেয়র থেকে মন্ত্রী অরূপ রায়ের কাছে দরবার করেও ফল মেলেনি। উল্টে খাটাল মালিকের হুমকির মুখোমুখি হতে হয়েছে বাসিন্দাদের। বেআইনি খাটাল সরিয়ে নেওয়ার আর্জি নিয়ে কর্পোরেশন থেকে পুলিস, সর্বত্র ছোটাছুটি করছেন বাসিন্দারা কিন্তু কোন ফল মেলেনি। কোনও অজানা কারণে বহাল তবিয়তে রয়ে গেছে খাটাল। স্থানীয় বাসিন্দা দেবকুমার মুখোপাধ্যায়ের অভিযোগ বাড়িতে ক্যান্সার আক্রান্ত স্ত্রী এবং প্রতিবন্ধী কন্যাকে নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যেই দরজা জানলা বন্ধ করে বসবাস করতে হয়। তিনি আরও বলেন যে প্রতিবেশীদের নিয়ে ছোটাছুটি করছেন প্রশাসনের বিভিন্ন জায়গায় কিন্তু কাজের কাজ কিছু হয়নি।
খাটাল মালিকদের বক্তব্য, এর থেকেই তাঁদের সংসার চলে তাই উপার্জনের বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত তাদের কিছু করার নেই। পুরসভার কমিশনার অবশ্য দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও, আদৌ পুরসভা ব্যবস্থা নেয় কিনা, তারই অপেক্ষায় রয়েছেন ভুক্তভোগী বাসিন্দারা।

.