সৌজন্যবোধের নজির, সন্তোষ সাহানির পাশে ছাত্রপরিষদ

সৌজন্যবোধের নজির, সন্তোষ সাহানির পাশে ছাত্রপরিষদ

সৌজন্যবোধের নজির, সন্তোষ সাহানির পাশে ছাত্রপরিষদ রাজনৈতিক সৌজন্যবোধের এক অনন্য নজির তৈরি করল শিলিগুড়ি। অসুস্থ ছাত্রনেতা সন্তোষ সাহানির পাশে দাঁড়ালেন, ছাত্র পরিষদ এবং যুব কংগ্রেস কর্মীরা। বুধবার তাঁরা হাসপাতালে গিয়ে অসুস্থ ছাত্রের সঙ্গে দেখা করেন। সন্তোষ সাহানিকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তাঁরা।

তৃণমূল কংগ্রেস ও সিপিআইএমের অভিযোগ ও পাল্টা অভিযোগের বলি এই ছাত্র সন্তোষ সাহানি। চল্লিশ ঘণ্টা অবধি তাঁকে পায়ে বেড়ি পরিয়ে আটকে রাখার অভিযোগে অভিযুক্ত রাজ্য সরকার। চব্বিশ ঘণ্টার খবরের জেরে মানবাধিকার কমিশন ও স্বরাষ্ট্র দফতর তদন্তের নির্দেশ দিয়েছে। কিন্তু, আইনশৃঙ্খলা ভঙ্গের এই ঘটনা রাজনৈতিক প্রভাবে এক অন্য মাত্রা পেয়েছে। শিলিগুড়ি পুলিসের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে রাজনৈতিক প্রভাবে আইনভাঙার জন্য। এই অবস্থাতেই এক অনন্য নজির গড়ল ছাত্র পরিষদ এবং যুব কংগ্রেস। বুধবার তাঁরা হাসপাতালে গিয়ে দেখা করেন অসুস্থ ছাত্রনেতা সন্তোষ সাহানির সঙ্গে। 

অর্থাত্ রাজ্যজুড়ে যখন রাজনৈতিক প্রতিহিংসার বার্তা ছড়িয়ে পড়েছে সেই সময়ে ছাত্র পরিষদ ও যুব কংগ্রেসের এই উদ্যোগ রাজনীতির বাইরে মানবিকতার এক অনন্য নজির স্থাপন করেছে।
 

First Published: Thursday, April 18, 2013, 12:25


comments powered by Disqus