দীপিকা পাড়ুকোনের 'ভার্জিন'সংলাপ কেটে দিল সেন্সর বোর্ড

Last Updated: Tuesday, August 26, 2014 - 16:39
দীপিকা পাড়ুকোনের 'ভার্জিন'সংলাপ কেটে দিল সেন্সর বোর্ড

-----------------------------------------------------------------------------

ওয়েব ডেস্ক: সিইও রাকেশ কুমারেরে গ্রেফতারির পর সেন্সর বোর্ডের 'সাবধানে চলো নীতির' কোপে পড়ল পরিচালক হোমি আদাজানিয়ার সিনেমা 'ফাইনডিং ফানি' ( Finding Fanny)। কোনও রকম দৃশ্য বা সংলাপ না কেটে সিবিএফসি-র কাছে এই সিনেমার ইউ/এ (U/A certificate) সার্টিফিকেট পেতে আবেদন জানিয়েছিল পরিচালক, কিন্তু শেষ অবধি তা হচ্ছে না।

ফাইনডিং ফানি সিনেমায় দীপিকা পাড়ুকোন অভিনীত চরিত্রের 'ভার্জিন' সংলাপটি বাদ দিয়ে দিল সেন্সর বোর্ড। কারণ ভার্জিন বা কুমারি শব্দটিকে অশ্লীল বলে মনে করেছেন সেন্সর বোর্ড। তাই 'ইউএ' সার্টিফিকেট পেতে হলে সিনেমাটিকে থেকে ভার্জিন সংলাপটি কেটে ফেলতে হবে।

(নিচে দেখুন সেই সংলাপের ভিডিও)

ভার্জিন শব্দটি দীপিকা ব্যবহার করেন সিনেমায় তাঁর স্বামী (অভিনয়ে রণবীর সিং) মারা যাওয়ার পর। ছবিতে বিয়ের মাত্র পাঁচ মিনিট পর তাঁর স্বামী মারা যাওয়ায় দীপিকা অর্জুন কাপুরকে বলেন, তিনি হলেন ভার্জিন উইডো বা কুমারী বিধবা।

শুধু ভার্জিন শব্দে নয় সিনেমায় ডিম্পল কাপাডিয়ার চেহারাকে উদ্দেশ্য করে পঙ্কজ কাপুর যা বলেছেন, সেটাতেও আপত্তি জানিয়ে 'ফাইনডিং ফানি' সিনেমাটিকে ইউ এ সার্টিফিকেট দিতে অস্বীকার করা হয়েছে।

ছবির পরিচালক এ বিষয়ে বলছেন,''এর আগেও হিন্দি ছবিতে ভার্জিন শব্দটি ব্যবহার করা হয়েছে, এখন আমাদের সিনেমাটায় কেন আপত্তি করা হচ্ছে জানি না।''

সিনেমাটি মুক্তি পাবে ১২ সেপ্টেম্বর।

 

 



First Published: Tuesday, August 26, 2014 - 16:39


comments powered by Disqus