ধানমুন্ডির আগুনে নিভে গেল লাল হলুদ মশাল, শিল্ডে এবার বিদায় ইস্টবেঙ্গল

কলকাতার হৃদয় একেবারে ছাড়খাড় করে দিল বাংলাদেশের ধানমুন্ডি ক্লাব। আইএফএ শিল্ড থেকে মোহনবাগানের পর এবার ইস্টবেঙ্গলকে ছুটিতে পাঠিয়ে দিল ধানমুন্ডি ক্লাব। মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে শিল্ডের সেমিফাইনালে ধানমুন্ডি ক্লাব ৩-০ গোলে হারিয়ে দিল আর্মান্দো কোলাসোর দলকে।

Updated By: Feb 11, 2014, 05:28 PM IST

ধানমুন্ডি ক্লাব (৩) ইস্টবেঙ্গল (০)
(এমেকা,সোনি, ওয়েডসন)

কলকাতার হৃদয় একেবারে ছারখার করে দিল বাংলাদেশের ধানমুন্ডি ক্লাব। আইএফএ শিল্ড থেকে মোহনবাগানের পর এবার ইস্টবেঙ্গলকে ছুটিতে পাঠিয়ে দিল ধানমুন্ডি ক্লাব। মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে শিল্ডের সেমিফাইনালে ধানমুন্ডি ক্লাব ৩-০ গোলে হারিয়ে দিল আর্মান্দো কোলাসোর দলকে।

আইএফএ শিল্ডে র প্রথম সেমিফাইনালে ইস্টবেঙ্গলকে ৩-০ গোলে হারাল বাংলাদেশের দলটি। প্রথমার্ধে ধানমুন্ডির হয়ে গোল করেন দুই বিদেশি এমেকা আর সোনি নর্দি। দ্বিতীয়ার্ধে ওয়েডসনের গোল ধানমুন্ডির জয় নিশ্চিত করে দেয়।

করিমের দলকে শিল্ড থেকে ছিটকে দেওয়ার ৭২ ঘণ্টার মধ্যে চিড্ডিদেরও বিদায় করে দিল বাংলাদেশের ধানমুন্ডি ক্লাব। যুবভারতীতে ৩-০ গোলে জিতে শিল্ড ফাইনালে জায়গা করে নিল বাংলাদেশের চ্যাম্পিয়ন দলটি। ঘরের মাঠে সোনি নর্দি,এমেকাদের কাছে কার্যত নাস্তানাবুদ হতে হল আর্মান্দোর দলকে। একগুঁয়ে ইস্টবেঙ্গল কোচ ধানমুন্ডির বিরুদ্ধে অপরিবর্তিত দল মাঠে নামানোর সিদ্ধান্ত নিয়েছিলেন।

ফলে ব্রাত্য ছিলেন খাবরা,মেহতাবের মত সিনিয়রা। ম্যাচের রাশ শুরু থেকেই নিজেদের হাতে নিয়ে নেয় ধানমুন্ডি। ওপারাহীন ইস্টবেঙ্গল ডিফেন্সকে নিয়ে কার্যত ছেলেখেলা করেন মোহনবাগানের টার্গেটে থাকা সোনি । প্রথমার্ধে এমেকা আর সোনির গোলে এগিয়ে ছিল ধানমুন্ডি। দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফেরার একটা মরিয়া চেষ্টা করেছিল ইস্টবেঙ্গল। কিন্তু ওয়েডসনের গোল শিল্ড থেকে ছিটকে দেয় আর্মান্দো কোলাসোর দলকে।

খেলার ইনজুরি টাইমে বিশ্রী ফাউল করে লালকার্ড দেখতে হয় ডিফেন্ডার অর্ণব মন্ডলকে। ফেডারেশন কাপের পর শিল্ডেও ব্যর্থ হল ইস্টবেঙ্গল। ঘরোয়া লিগ জয়ের পর জোড়া টুর্নামেন্টে ব্যর্থতা গোয়ান কোচকে যে চাপে ফেলে দিল তা বলাই বাহুল্য। কয়েকদিনের মধ্যেই শুরু হচ্ছে আই লিগের শেষ পর্ব। অল্প সময়ের মধ্যে দলকে গুছিয়ে নেওযাই চ্যালেঞ্জ হতে চলেছে লাল-হলু দ কোচের সামনে।

.