সুদেষ্ণা-অভিজিতের বাপি বাড়ি যা

Last Updated: Wednesday, August 22, 2012 - 18:41

ক্রস কানেকশন, তিন ইয়ারি কথার পর এবার বাপি বাড়ি যা। সুদেষ্ণা রায়, অভিজিত্ গুহর তৃতীয় ছবি বাপি বাড়ি যা। আগের দুটো ছবির মতোই এই ছবিও নতুন প্রজন্মের দর্শকদের মাথায় রেখেই তৈরি।

`বাপী বাড়ি যা` ছবির মুখ্য চরিত্র বাপি। `ঘেঁটে ঘ` বাপির জীবনের একমাত্র লক্ষ্য একটি প্রেমিকা জোগাড় করা। নিজেকে নিয়ে সে একদমই সন্তুষ্ট নয়। নতুন প্রজন্মের আড্ডা ক্লাবের ভাষার ওপর ভিত্তি করেই সিনেমার সংলাপ লেখা হয়েছে। সিনেমার নামকরণ থেকেই বোঝা যায় কীভাবে `টিন-এজার`-দের চলতি ভাষা প্রাধান্য পেয়েছে এই সিনেমায়। প্রসেনজিত চট্টোপাধ্যায়ের `আইডিয়াস`-এর প্রযোজনায় আসতে চলেছে এই ছবি।

সুদেষ্ণা রায় জানান, এই সিনেমাকে অন্য কোনও `ক্যাটাগরি`তে না ফেলে বরং টিন-এজার`-দের সিনেমা হিসেবে দেখাই ভালো। ছবির মধ্যে ফুটে উঠেছে তাদের কথা, তাদের দৃষ্টিভঙ্গি। অভিজিৎ গুহ বলেন `আমরা এখনও মনের দিক থেকে যথেষ্টই ইয়ং। আর তাই আমাদের ছবিতেও জেন ওয়াইয়ের দুঃখ, কষ্ট, বা সম্পর্কের গভীরতা ফুটে ওঠে`।
তবে এতদিন নতুন প্রজন্মের জন্য ছবি বানালেও এবারে পিরিয়ড ফিল্মে লাক ট্রাই করতে চলেছেন সুদেষ্ণা-অভিজিত্। ১৯৩০-৪০ এর প্রেক্ষাপটে ছোট মফস্বল শহরের বিবাহ বহির্ভুত সম্পর্ক নিয়ে তৈরি হবে এই ছবি। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিত চট্টোপাধ্যায়। এই ছবি যে তাঁদের কাছে একটা অন্যতম চ্যালেঞ্জ তাও জানিয়ে দেন তাঁরা। তবে এর বাইরে আর কিছু বলতে রাজি হননি তাঁরা।



First Published: Wednesday, August 22, 2012 - 18:41
comments powered by Disqus