আই লিগে ফের হার ইস্টবেঙ্গলের

আই লিগে ফের হার ইস্টবেঙ্গলের

আই লিগে ফের হার ইস্টবেঙ্গলেরশিলংয়ে লাজং এফ সি-র কাছে ২-১ গোলে হেরে গেল মরগ্যানের দল। এই হারের ফলে লিগ তালিকার ৩ নম্বরে নেমে গেল ইস্টবেঙ্গল।

খেলার ৪ মিনিটে অসি গোলমেশিন টোলগের গোলে এগিয়ে যায় লাল-হলুদ শিবির। সেই লিড অবশ্য ধরে রাখতে পারেননি তারা। কিছুক্ষণের মধ্যেই ইউজিনের গোলে সমতা ফেরায় স্থানীয় দলটি। সমতা ফেরানোর পর আক্রমনে চাপ বাড়ায় লাজং। কয়েক মিনিটের মধ্যেই লাল-হলুদ ডিফেন্সের ভুলে গোল করে লাজংকে এগিয়ে দেন জন। এরপর সমতা ফেরানোর জন্য ইস্টবেঙ্গল মরিয়া হয়ে ঝাঁপালেও গোল পায়নি তারা। এডমিলসনের শট ক্রসপিসে লেগে ফিরে আসে। সঞ্জুর শট অল্পের জন্য বাইরে চলে যায়।
আই লিগে ফের হার ইস্টবেঙ্গলের
লাজং এফ সি-র কাছে হেরে আই লিগের চ্যাম্পিয়নশিপের দৌড়ে আরও পিছিয়ে পড়ল ইস্টবেঙ্গল। ২০ ম্যাচে ইস্টবেঙ্গলের পয়েন্ট ৩৫। চিরপ্রতিন্দন্দ্বী মোহনবাগানের থেকে ২ পয়েন্ট পিছিয়ে তারা। শনিবারের পর দেড়মাস বন্ধ থাকবে আই লিগ। শেষ পর্যায়ে কঠিন চ্যালেঞ্জের সামনে পড়তে হবে ইস্টবেঙ্গলকে। অ্যাওয়ে ম্যাচে খেলতে হবে ডেম্পো, সালগাঁওকরের মত দলের সঙ্গে। 

লাজংয়ের কাছে হেরে হতাশ ইস্টবেঙ্গল ফুটবলাররা। তবে লাল-হলুদ ফুটবলাররা স্বীকার করে নিচ্ছেন শিলংয়ে তাদের থেকে অনেক ভাল ফুটবল খেলেছে স্থানীয় দলটি। ৪ মিনিটের মধ্যে লিড পেয়ে যাওয়ার পরও লাজংয়ের কাছে হারকে মেনে নিতে পারছেন না ইস্টবেঙ্গলের সিনিয়র ফুটবলাররা। হারের জন্য ডিফেন্সের ব্যর্থতাকে দায়ী করছে লাল-হলুদ শিবির। মাঝমাঠে পেনের না থাকা যে একটা বড় ফ্যাক্টর হয়েছে, তা নির্দিধায় মেনে নিচ্ছেন মেহেতাবরা। একইসঙ্গে লাল-হলুদ ফুটবলাররা মানছেন, আই লিগে চ্যাম্পিয়ন হওয়ার আশা আরও ক্ষীণ হল তাদের কাছে।

First Published: Saturday, February 11, 2012, 23:33


comments powered by Disqus