ফের রক্তক্ষয়ী মিশর, মৃত ৬৩৮

ফের রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়ে গেল মিশরে। নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ইতিমধ্যেই অন্তত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রামসেস স্কোয়ার থেকেই ৪১ জনের মৃত্যুর খবর মিলেছে। বুধবারের সেনা অভিযানের প্রতিবাদে আজ  দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দেয় মুসলিম ব্রাদারহুড। সেনাবাহিনীর গণহত্যার প্রতিবাদেই এই কর্মসূচি।

Updated By: Aug 16, 2013, 10:04 PM IST

ফের রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়ে গেল মিশরে। নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ইতিমধ্যেই অন্তত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। রামসেস স্কোয়ার থেকেই ৪১ জনের মৃত্যুর খবর মিলেছে। বুধবারের সেনা অভিযানের প্রতিবাদে আজ  দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দেয় মুসলিম ব্রাদারহুড। সেনাবাহিনীর গণহত্যার প্রতিবাদেই এই কর্মসূচি।
জুম্মাবারের প্রার্থনার পর বিভিন্ন প্রান্ত থেকে বের হয় ক্ষুব্ধ বিরোধীদের প্রতিবাদ মিছিল। বিভিন্ন শহরে মুরসি অনুগামীদের সঙ্গে ধুন্ধুমার সংঘর্ষ শুরু হয় নিরাপত্তা বাহিনীর। বিক্ষোভকারীদের হঠাতে দফায় দফায় গুলি চালায় সেনা। ফাটানো হয় টিয়ার গ্যাসের সেল। হেলিকপ্টার থেকেও গুলিবৃষ্টি হয়।  বুধবার মুরসি অনুগামীদের হঠাতে সেনবাহিনী আচমকা হামলা চালায় মুসলিম ব্রাদারহুডের শিবিরে। এই হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩৮। মুসলিম ব্রাদারহুড অবশ্য দাবি করেছে, সেনাবাহিনীর নৃশংস হামলায় অন্তত ২০০০ জনের মৃত্যু হয়েছে।

.