চোট আতঙ্ক নিয়েও ধোনিদের স্বপ্নভঙ্গে তৈরি কুকরা

চোট আতঙ্ক নিয়েও ধোনিদের স্বপ্নভঙ্গে তৈরি কুকরা

চোট আতঙ্ক নিয়েও ধোনিদের স্বপ্নভঙ্গে তৈরি কুকরাযুদ্ধ শুরু হবার আগেই পশ্চিম আকাশে কালো মেঘের ছায়া ঘনিয়ে এল। কাল থেকে আমেদাবাদে প্রথম টেস্ট। ম্যাচ শুরু আগেই ইংল্যান্ডের ছোট্ট একটি ধাক্কা। চোটের কারণে স্টিভেন ফিন ফিরল দেশে। ব্রডও অনিশ্চিন্ত। কিন্তু জেমস অ্যান্ডারসনের সচিনকে নিয়ে `বাক আক্রমণ` দেখেই মনে হচ্ছে, তারাও কোনোভাবে এক চুল জায়গা ছাড়তে রাজি নন মোতেরার বাইশ গজ পিচে। কিন্তু ধোনিবাহিনীও সম্পূর্ণভাবে তৈরি ইংল্যান্ড সফরে `হোয়াইট ওয়াশ`-এর প্রতিশোধ নিতে।

ইংল্যান্ডের অধিনায়ক অ্যালেস্টার কুক এক সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন, দলের নির্ভরযোগ্য মিডিয়াম পেসার স্টিভেন ফিন চোটের কারণে প্রথম টেস্ট খেলছেন না। তাঁর ঊরুতে টান ধরার কারণে প্রথম টেস্ট খেলার একটা অনিশ্চয়তা ছিল। ভারত-এ দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার সময় পায়েতে এই টান লাগে। তখন তিনি মাত্র চার ওভার বল করেছিলেন। স্টুয়ার্ড ব্রডও চোটের কারণে বাইরে রয়েছেন। আশা ছিল ফিন যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে প্রথম টেস্টে যোগ দিতে পারবেন। কুকবাহিনীর লড়াই শুরু হবার আগে তাঁদের রণকৌশলে ফিন ও ব্রডের অভাব একটা বাড়তি সুযোগ করে দিতে পারে `লাকি` ধোনিবাহিনীকে।

গত রবিবার নেট প্র্যাকটিসে ব্রড দু-একবার হাত ঘোরালেও স্টিভেন ফিন একবারের জন্য বল করতে পারেননি। ইংল্যান্ড শিবির কোনো ঝুঁকি না নিয়েই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। এখানকার গরমে তাদেরকে অনেকখানি ক্লান্ত করে দিচ্ছে, এমনই মনে করছেন তাঁরা।

First Published: Wednesday, November 14, 2012, 19:27


comments powered by Disqus