বীরু-গোতি জাদুতে লাঞ্চের আগে ভারতের স্কোর ১২০/০

বহু প্রতীক্ষিত ভারত-ইংল্যন্ড প্রথম টেস্ট শুরু হয়ে গেল। আহমেদাবাদে আজ টসে জিতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ব্যাট করার সিদ্ধান্ত নেন। দিনের শুরু থেকেই মোতেরার ব্যাটিং সহায়ক পিচে বীরু-গোতি ম্যাজিক। ভারতীয় ইনিংসের যথাযত সূচনা করলেন এই দুজন। এই দুই মহারথীর ব্যাটে ভর করে মধ্যাহ্ন ভোজনের আগে টিম ইন্ডিয়ার স্কোর বিনা উইকেটে ১২০।

Updated By: Nov 15, 2012, 12:25 PM IST

বহু প্রতীক্ষিত ভারত-ইংল্যন্ড প্রথম টেস্ট শুরু হয়ে গেল। আহমেদাবাদে আজ টসে জিতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ব্যাট করার সিদ্ধান্ত নেন। দিনের শুরু থেকেই মোতেরার ব্যাটিং সহায়ক পিচে বীরু-গোতি ম্যাজিক। ভারতীয় ইনিংসের যথাযত সূচনা করলেন এই দুজন। এই দুই মহারথীর ব্যাটে ভর করে মধ্যাহ্ন ভোজনের আগে টিম ইন্ডিয়ার স্কোর বিনা উইকেটে ১২০। রানের খরা কাটিয়ে আবার বীরেন্দ্র বিক্রমে হাজির সহবাগ। সেরে ফেললেন কেরিয়ারের ৩৩ তম অর্ধশতরান। রীতিমত ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে তাঁর সংগ্রহ ৭৯ রান। নিয়েছেন মাত্র ৬৬ বল। কিন্তু এখনও পর্যন্ত একটি শটও তারাহুরো করে নেননি তিনি।। অন্যদিকে গৌতম গম্ভীর অনেক সংযত। এখনও পর্যন্ত তাঁর সংগ্রহ ৩৭ রান। গত কয়েকটি সিরিজের ওপেনার সমস্যায় জর্জরিত ভারতীয় ক্রিকেট টিমের মুখে অন্তত্য তাৎক্ষনিক হাসি ফুটল।
অপরদিকে কারোর পৌষমাস, কারোর সর্বনাশ। সিরিজের শুরু নিয়ে তাই স্বাভাবিক ভাবেই হতাশ ইংল্যন্ড টিম। এখনও পর্যন্ত ইংল্যন্ডের সমস্ত ফাস্ট বোলারকেই মোতেরার পিচে ভীষণ রকম অকার্যকর লেগেছে। একদম শুরুতে ভাল বোলিং শুরু করলেও সেহয়াগের ব্যাটিং-এর কাছে সমস্ত ব্রিটিশ প্রতিরোধ খড়কুটোর মত উড়ে গেছে। তবে এরই মধ্যে সোয়ান কিছুটা ছাপ ফেলতে পেরেছেন।

.