খাদ্য নিরাপত্তা বিল নিয়ে বাকবিতণ্ডা অব্যাহত

খাদ্য নিরাপত্তা বিল নিয়ে রাজনৈতিক তরজা চলছেই। গতকাল বিলটি লোকসভায় পাশ হয়ে গেলেও বিজেপি সহ একাধিক দল এই ইস্যুতে ভিন্নমত পোষণ করে। বিজেপির মতে আরও কিছু সংশোধনী আনা একান্ত প্রয়োজন। রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা না করা পর্যন্ত বিলটি আটকে রাখা উচিত বলেই মনে করেন সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়ম সিং যাদব।

Updated By: Aug 27, 2013, 10:49 PM IST

খাদ্য নিরাপত্তা বিল নিয়ে রাজনৈতিক তরজা চলছেই। গতকাল বিলটি লোকসভায় পাশ হয়ে গেলেও বিজেপি সহ একাধিক দল এই ইস্যুতে ভিন্নমত পোষণ করে। বিজেপির মতে আরও কিছু সংশোধনী আনা একান্ত প্রয়োজন। রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা না করা পর্যন্ত বিলটি আটকে রাখা উচিত বলেই মনে করেন  সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়ম সিং যাদব।  
স্বপ্নের প্রকল্প রূপায়নের পথে সোমবারই একধাপ এগিয়েছেন ইউপিএ চেয়ারপার্সন। সংসদের নিম্নকক্ষে সর্বসম্মতভাবেই পাশ হয়েছে খাদ্য নিরাপত্তা বিল। কিন্তু রাজনৈতিক দলগুলির মতান্তর অব্যাহত। সোমবারই বিজেপিকে বিলটি ভোট কুড়োনোর বিল আখ্যা দিয়েছিল। মঙ্গলবারও কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি। বিজেপিকে পাল্টা বিঁধেছে কংগ্রেস। বিলটিকে সমর্থন করলেও নিজেদের আপত্তির কথা গোপন করেনি সমাজবাদী পার্টি। মুলায়ম সিং যাদব বলেছেন, " আখেরে বোঝা চাপবে রাজ্যের কাঁধে। ফলে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনার আগে বিলটি নিয়ে এগোনো উচিত নয়।"
বিলটি আনার জন্য সোনিয়া গান্ধীর ভূয়সী প্রশংসা করেন ডিএমকে প্রধান করুণা নিধি। বৃহস্পতিবার বিলটি রাজ্যসভায় পেশ হবে।

.