পেনশনের দাবিতে অবরোধে পরিবহণ কর্মীরা

বকেয়া পেনশনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য সরকারি বাস অবরোধ কর্মসূচি শুরু করলেন দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর এবং মালদহের অবসরপ্রাপ্ত পরিবহণ কর্মীরা।

Updated By: Jan 4, 2012, 07:02 PM IST

বকেয়া পেনশনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য সরকারি বাস অবরোধ কর্মসূচি শুরু করলেন দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর এবং মালদহের অবসরপ্রাপ্ত পরিবহণ কর্মীরা। আজ ভোর পাঁচটা থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার রায়গঞ্জ ডিভিশনের মোট ৬টি বাস ডিপোয় শুরু হয় বিক্ষোভ। অবরোধের জেরে তিন জেলায় বিপর্যস্ত সরকারি পরিবহণ পরিষেবা।
তিন-চারমাস ধরে বন্ধ পেনশন। লাল ফিতের গেরোয় আটকে একাধিক সরকারি অনুদানও। ফলে চূড়ান্ত আর্থিক সংকটে দিন কাটাচ্ছেন রায়গঞ্জ ডিভিশনের অবসরপ্রাপ্ত পরিবহণ কর্মীরা। অভিযোগ, বারবার জানানো সত্ত্বেও কোনও সুরাহা হয়নি সমস্যার। বুধবার তাই বকেয়া পেনশন-সহ বেশ কয়েক দফা দাবিতে সরকারি বাস অবরোধ কর্মসূচীতে যোগ দেন দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর এবং মালদহের কয়েকশো অবসরপ্রাপ্ত পরিবহণ কর্মী।
উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ, ইসলামপুর এবং রায়গঞ্জ ডিপোতে সরকারি বাস অবরোধ করেন প্রাক্তন অবসরপ্রাপ্ত কর্মীরা। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ডিপো এবং মালদহের সদর এবং চাঁচোল ডিপোতেও বিক্ষোভের মুখে থমকে যায় সরকারি বাস চলাচল। তবে বকেয়া না মেটালে লাগাতার অবরোধ চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছেন বিক্ষোভকারীরা।

.