আবার অশান্ত অসম, মৃত ৬

প্রায় তিন মাস শান্ত থাকার পর ফের অশান্ত অসম। এ মাসের ১০ তারিখ থেকে নতুন করে শুরু হওয়া সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ`জনের মৃত্যু হয়েছে। হিংসার অধিকাংশ ঘটনাই ঘটছে বোড়ো জনজাতী অধ্যুষিত এলাকাগুলিতে। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি জানতে বৃহস্পতিবার সন্ধ্যায় অসমের মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। তখনই হিংসা মোকাবিলায় তাঁর সরকার কী পদক্ষেপ নিয়েছেন, প্রধানমন্ত্রীকে বিস্তারে জানান মুখ্যমন্ত্রী তরুণ গগৈ।

Updated By: Nov 16, 2012, 01:43 PM IST

প্রায় তিন মাস শান্ত থাকার পর ফের অশান্ত অসম। এ মাসের ১০ তারিখ থেকে নতুন করে শুরু হওয়া সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ`জনের মৃত্যু হয়েছে। হিংসার অধিকাংশ ঘটনাই ঘটছে বোড়ো জনজাতী অধ্যুষিত এলাকাগুলিতে।
রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি জানতে বৃহস্পতিবার সন্ধ্যায় অসমের মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। তখনই হিংসা মোকাবিলায় তাঁর সরকার কী পদক্ষেপ নিয়েছেন, প্রধানমন্ত্রীকে বিস্তারে জানান মুখ্যমন্ত্রী তরুণ গগৈ।
প্রধানমন্ত্রীর অভিযোগ, অসমের মত একটি শান্তিপ্রিয় রাজ্যে পরিকল্পিত ভাবে হিংসার বীজ ছড়িয়ে দিচ্ছে কিছু অশুভ শক্তি। সেইজন্য তিনি রাজ্য সরকারকে সতর্ক থাকার পরামর্শ দেন। তিনি আরও জানিয়েছেন যে অসমে শান্তি ফেরানোই কেন্দ্রের অন্যতম লক্ষ্য। তারজন্য অসম সরকারকে সবরকম সহযোগিতা করবে দিল্লি।
পুলিস জানিয়েছে, গতকাল কোকরাঝাড় জেলার তেলিপাড়ায় নিরিসুন বাসুমাতারি নামে একজনকে খুন করে দুষ্কৃতীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাতে কিছু জেলায় কার্ফু জারি করে প্রশাসন।

.