হাজতবাস থেকে সিনেবাস শ্রীসন্থের

Last Updated: Saturday, July 13, 2013 - 21:07

অভিনয়টা ভালই করেন শ্রীসন্থ। মাঠে নেচে অনেক টাকার বিজ্ঞাপন পকেটে পুড়েছেন। ফিক্সিং কাণ্ডে বুকিদের সঙ্কেত দিতে রুমাল বের করে যে বাস্তব অভিনয়টা করতেন সেটাতো অস্কার পাওয়ার যোগ্য। দিল্লি পুলিস কমিশনারতো বলেইছিলেন যে শ্রীসন্থ ভাল অভিনেতা বলেই ফিক্সিং কাণ্ডের পর্দা ফাঁস করতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। সেই শ্রীসন্থ জেলের অন্ধ কুঠুরি থেকে রুপোলি পর্দার গ্ল্যামারের দুনিয়ায় ফিরলেন। আঙুল তোলা শেষ। সমাজে তুমি ভিলেন বলা শেষ। মাঠে হয়তো তিনি আর কোনওদিনই ফিরতে পারবেন না, তবে ফিক্সিং কাণ্ডের নায়ক ফিরলেন ছবির নায়ক হিসেবে।
দক্ষিণ আফ্রিকার বোলার অ্যান্দ্রে নেলের বলে ছক্কা হাঁকিয়ে তার সেই হর্স রাইড ডান্স যারা সেদিন টিভিতে বসে দেখেছিলেন সকলেরই মনে রয়েছে। তখনই জনপ্রিয় হয়নি গ্যাংনাম স্টাইল। ২ বছর আগে মাঠের মাঝে ব্রেকডান্স করছেন শ্রীসন্থ। গম্ভীর মুখে তাকিয়ে রয়েছেন ধোনি, লক্ষ্মণ, সচিন।
শুধু নাচ, গান নয়। যখন তখন কেঁদে ফেলতেও গ্লিসারিনের প্রয়োজন নেই তাঁর। ভাজ্জির চড়ে শ্রীসন্থের ফুঁপিয়ে কান্না দেখে বাড়ি বসে চোখ মুছেছিলেন মা, মাসিরাও। পোশাক পরিচ্ছদেও বেশ ফুলবাবু তিনি। আর তারকা হওয়ার আসল ইউএসপিরও কোনও খামতি নেই তাঁর। না তিনি হুড খোলা জিপ হাঁকিয়ে কৃষ্ণসার মারেননি, তবে স্পট ফিক্সিং কাণ্ড ভারতীয় ক্রিকেটের ব্যাড বয়-এর তকমা সেঁটে দিয়েছে গায়ে। ব্যাঙ্গালোরে বুজ পার্টিতে সাতসকালে পুলিসের ভ্যানে চড়ে থানায় যাওয়ার অভিজ্ঞতাও ঝুলিতে পুড়ে ফেলেছেন।
এতেও যদি না কুলোয় তবে তারকাদের ট্রেডমার্ক রয়েছেই। কুসংস্কার। এখনও সংখ্যাতত্ত্ব মেনে নাম ধাম বদলে না ফেললেও বল করার আগে মন্ত্রপাঠ, জপতপ, তাবিজে চুম্বন বারবার ধরা পড়েছে ক্যামেরায়। আর কথায় আছে মন থেকে প্রার্থনা করলে স্বপ্নপূরণ হয়ই। তাই এতদিনে সেই সাড়া পেলেন শ্রীসন্থ। মলায়লি পরিচালক বলচন্দ্র কুমারের বিগ পিকচার ছবিতে অভিনয় করতে চলেছেন শ্রীসন্থ। এর আগে পরিচালক কাইথাপরম নম্বুদিরির মহজাভিলিনত্তম ভারে ছবিতে অতিথি শিল্পী হিসেবে অভিনয় করলেও স্পট ফিক্সির কাণ্ডের পর এডিটিংয়ে বাদ পড়েছে সেই দৃশ্য। তাই এটাই শ্রীসন্থের প্রথম ছবি।
অভিনয়ের সব গুণ মজুত থাকলেও শ্রীসন্থ কিন্তু একটু নার্ভাস। বললেন, অভিনয় ক্রিকেটের মত অত সোজা হবে না। নিজের ভরসা না থাকলেও দর্শকদের কিন্তু অগাধ আস্থা তাঁর ওপর। এটা আপনার দ্বারা হবে শ্রীসন্থ। তবে কি জেলে গিয়েই কপাল খুলল শ্রীসন্থের?



First Published: Saturday, July 13, 2013 - 21:07


comments powered by Disqus