অস্কারে ব্রাত্য হয়েও গোল্ডেন গ্লোব মাতালেন বেনই

Last Updated: Monday, January 14, 2013 - 17:59

অস্কারে মনোনয়ন মেলেনি। গোল্ডেন গ্লোবে সেরা পরিচালকের পুরস্কার উঠল তাঁর ঘরেই। ১৯৭৯-এ ইরানে অপহরণের টানটান নাটকের পটভূমিতে তৈরি ছবি আরগোর জন্য সেরা পরিচালক আর ড্রামা বিভাগে সেরা ছবির গোল্ডেন গ্লোব পেলেন বেন অ্যাফলেক। মিউজিক্যাল অ্যান্ড কমেডি বিভাগে অবশ্য সেরা ছবির পুরস্কার পেল টম হুপারের লা মিসারেব্‌ল। শুধু সেরা ছবিই নয়, এই সিনেমায় অভিনয়ের জন্য হিউ জ্যাকম্যান ও অ্যানি হ্যাথওয়ে সেরা অভিনেতা ও সেরা সহ অভিনেত্রীর গোল্ডেন গ্লোব পেলেন। তবে রবিবার রাতে খানিকটা খালি হাতেই ফিরতে হল অ্যাং লির `লাইফ অফ পাই`-কে।
ড্রামা বিভাগে অভিনয়ে সেরা অবশ্য ড্যানিয়ল ডে লিউস (লিঙ্কন) এবং জেসিকা চস্টেইন (জিরো ডার্ক থার্টি)। বর্ষীয়ান দুই অভিনেত্রী মেরিল স্ট্রিপ আর জুডি ডেঞ্চকে পিছনে ফেলে মিউজিক্যাল-এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন জেনিফার লরেন্স। কোয়ান্টিন ট্যারান্টিনোর বহু প্রতিক্ষীত ছবি জ্যাঙ্গো আনচেইনড-এ অভিনয়ের জন্য সেরা সহ অভিনেতার পুরস্কার পেলেন ক্রিস্টোফ ওয়ালত্‌স।
রবিবার রাতে বেভেরলি হিলসের চাঁদের হাটে অনুষ্ঠিত হল হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের ৭০তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। এই অনুষ্ঠানকে ওয়ার্ম আপ ধরে নিয়ে ফেব্রুয়ারির ২৪-এই পর্দা উঠছে অস্কারের।



First Published: Monday, January 14, 2013 - 17:59


comments powered by Disqus