রাজ্যপালের মন্তব্যে সরকারের সমালোচনায় সরব বিরোধীরা

সিঙ্গুর আইনে সই করা নিয়ে রাজ্যপালকে ভুল পরামর্শ দেওয়ার অভিযোগ ঘিরে বিতর্কের ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। সিঙ্গুর বিলে সইয়ের সময় তাতে রাষ্ট্রপতির অনুমোদন প্রয়োজন নেই বলে তাকে জানানো হয়েছিল বলে সোমবার মন্তব্য করেছেন রাজ্যপাল এম কে নারায়ণন।

Updated By: Jun 25, 2012, 09:03 PM IST

সিঙ্গুর আইনে সই করা নিয়ে রাজ্যপালকে ভুল পরামর্শ দেওয়ার অভিযোগ ঘিরে বিতর্কের ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। সিঙ্গুর বিলে সইয়ের সময় তাতে রাষ্ট্রপতির অনুমোদন প্রয়োজন নেই বলে তাকে জানানো হয়েছিল বলে সোমবার মন্তব্য করেছেন রাজ্যপাল এম কে নারায়ণন। রাজ্যের সাংবিধানিক প্রধানের মুখ থেকে এই তথ্য জানার পরই অভিযোগে সরব হয়েছেন বিরোধীরা।

অরুণাভ ঘোষ:

আমলাদের বাদ দিয়ে সিঙ্গুর আইনের খসড়া তৈরি করতে গিয়েই রাজ্য সরকার ভুল করেছে বলে মন্তব্য করলেন আইনজীবী অরুণাভ ঘোষ। তাঁর মতে, সরকারের উচিত হাইকোর্টের রায় মেনে আইন সংশোধন করা।
বিকাশ রঞ্জন ভট্টাচার্য:

রাজ্যপালকে সঠিক পরামর্শ না দেওয়া সরকারেরই ত্রুটি বলে মনে করেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। অনেক ক্ষেত্রেই তা ঠিকঠাক করা হচ্ছে না বলে মন্তব্য করেন তিনি। সিঙ্গুর বিলে সই করা নিয়ে রাজ্যপালের মন্তব্যের প্রেক্ষিতেই একথা বলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য।
শ্যামল চক্রবর্তী:
একাধিকবার রাজ্যপালকে সরকারের তরফে ভুল পরামর্শ  দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন সিপিআইএম নেতা শ্যামল চক্রবর্তী। তাঁর মতে, সিঙ্গুর আইন নিয়েও সেই একই ঘটনা ঘটেছে।
 
শমীক ভট্টাচার্য:
 
ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্যও। গোটা ঘটনায় রাজ্য সরকারকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছে বিজেপি।

রাহুল সিনহা
:
রাজ্যপাল যে গুরুতর অভিযোগ তুলেছেন তাকে সাংবিধানিক সঙ্কট বলে মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি রাহুল সিনহা। যারা এই কাজ করেছেন তাদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তিনি।
প্রদীপ ভট্টাচার্য:
রাজ্যের সাংবিধানিক প্রধানকে ভুল পরামর্শ দেওয়া সরকারের অন্যায় হয়েছে বলে মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য। তিনি বলেন না জেনে এই পরামর্শ দিলেও তা সরকারের লজ্জাজনক বলে মন্তব্য করেন তিনি। 

সিঙ্গুর মামলায় হাইকোর্টের রায়ে কিছুটা হলেও ধাক্কা খেয়েছে সরকার। এবার রাজ্যপালের মন্তব্য ঘিরে রাজনৈতিক বিতর্কের জেরে সরকার কিছুটা হলেও নতুন করে অস্বস্তিতে পড়ল সরকার।
 

.