২০১৪-র আগেই পতন হবে মনমোহন সরকারের: আডবাণী

২০১৪-র আগেই পতন হবে মনমোহন সরকারের: আডবাণী

২০১৪-র আগেই পতন হবে মনমোহন সরকারের: আডবাণীমেয়াদ পূর্ণ করতে পারবে না কেন্দ্রের দ্বিতীয় ইউপিএ সরকার। ২০১‍৪-র আগেই পতন হবে এই সরকারের। হরিয়ানার ফরিদাবাদে জাতীয় কর্মসমিতির বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে এভাবেই তোপ দাগলেন বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী। মনমোহন সিংকে দুর্বলতম প্রধানমন্ত্রী বলেও মন্তব্য করেন তিনি। দুর্নীতিতে জর্জরিত দ্বিতীয় ইউপিএ সরকার। কমনওয়েলথ গেমস কাণ্ড থেকে শুরু করে স্পেকট্রাম হয়ে এখন কয়লা কেলেঙ্কারি। একের পর এক দুর্নীতিতে নাম জড়িয়েছে ইউপিএ'টুয়ের। এমন সরকারের নিজে থেকেই চলে যাওয়া উচিত বলেই মন্তব্য করলেন প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী। মনমোহন সিংকে দুর্বলতম প্রধানমন্ত্রী বলেই অভিযোগ তাঁর। প্রধানমন্ত্রীর বদলে সরকারের রাশ অন্য কারও হাতে থাকলে, সেই সরকার চলতে পারে না বলে মন্তব্য করেন আডবাণী। দ্বিতীয় ইউপিএ সরকার পূর্ণমেয়াদ ক্ষমতায় থাকতে পারবে না বলেই দাবি তাঁর।

আডবাণী বলেন, "পরিবর্তন আসন্ন। জনগণ পরিবর্তনের জন্য মুখিয়ে আছেন। অত্যন্ত ক্রুদ্ধ হয়ে আছেন ইউপিএর ওপর। এনডিএকে বিশ্বাসযোগ্য বিকল্প হিসাবে তুলে ধরতে হবে"।

বিজেপির দুদিনের জাতীয় কর্মসমিতির বৈঠকের শেষদিন ছিল শুক্রবার। নীতিন গড়করিকে দ্বিতীয়বারের জন্য সভাপতি পদে বহাল রাখতে এদিন সংবিধান সংশোধন করে বিজেপি। সংশোধনী প্রস্তাব আনেন রাজনাথ সিং। সমর্থন করেন বেঙ্কাইয়া নাইডু। প্রথম দফায় সভাপতি পদে নীতিন গড়করির কার্যকাল শেষ হচ্ছে আগামী ডিসেম্বর মাসে। দ্বিতীয় দফায় ২০১৫ সালের ডিসেম্বর মাস পর্যন্ত সভাপতি থাকবেন গড়করি।






First Published: Friday, September 28, 2012, 22:58


comments powered by Disqus