বিনা নোটিশেই হকার উচ্ছেদের অভিযোগ কেএমডিএ-র বিরুদ্ধে

পাটুলির পর এবার হাইল্যান্ড পার্ক। মঙ্গলবার ফের হকার উচ্ছেদ অভিযানে নামল কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল রুবি থেকে হাইল্যান্ড পার্ক পর্যন্ত প্রায় শখানেক অস্থায়ী দোকান। উচ্ছেদ হওয়া দোকানদারদের অভিযোগ, কোনওরকম নোটিস ছাড়াই অভিযান চালানো হয়।

Updated By: Apr 3, 2012, 07:18 PM IST

পাটুলির পর এবার হাইল্যান্ড পার্ক। মঙ্গলবার ফের হকার উচ্ছেদ অভিযানে নামল কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল রুবি থেকে হাইল্যান্ড পার্ক পর্যন্ত প্রায় শখানেক অস্থায়ী দোকান। উচ্ছেদ হওয়া দোকানদারদের অভিযোগ, কোনওরকম নোটিস ছাড়াই অভিযান চালানো হয়। তাঁদের জিনিসপত্রও ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ।
মঙ্গলবার রুবি থেকে হাইল্যান্ড পার্ক পর্যন্ত উচ্ছেদ অভিযান চালায় কেএমডিএ। কলকাতা পুলিস এবং পুরসভাকে সঙ্গে নিয়ে প্রায় ২ ঘণ্টা ধরে চলে উচ্ছেদ অভিযান। অভিযান চলার সময় দোকানদারদের সঙ্গে কেএমডিএ কর্তাদের বচসা বাধে। তবে পুলিসের হস্তক্ষেপে কার্যত বিনা বাধাতেই ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় শ`খানেক অস্থায়ী দোকান। হকারদের অভিযোগ, কোনও নোটিস ছাড়াই উচ্ছেদ করা হয়েছে তাঁদের। শুধু তাই নয়, তাঁদের জিনিসপত্রও ভেঙে দেওয়া হয়েছে বলেও অভিযোগ জানিয়েছেন তাঁরা।
কলকাতার সৌন্দর্যায়নের জন্য কয়েকদিন আগে থেকেই হকার উচ্ছেদ অভিযান শুরু করেছে কেএমডিএ। এর আগে পাটুলিতে হকার উচ্ছেদ অভিযান চালানো হয়।
 

.