বাঙালি পরিচালক যৌন হেনস্থা করেছেন! তনুশ্রীর পর বিস্ফোরক আরও এক অভিনেত্রী

জোর শোরগোল শুরু হয়েছে

Updated By: Sep 28, 2018, 05:09 PM IST
বাঙালি পরিচালক যৌন হেনস্থা করেছেন! তনুশ্রীর পর বিস্ফোরক আরও এক অভিনেত্রী

নিজস্ব প্রতিবেদন : তাঁর যৌন হেনস্থা করেছেন নানা পাঠেকর। ‘হর্ন ওকে প্লিস’-এর শুটিংয়ের সময় নানা তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। নানা পাঠেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করে সম্প্রতি এভাবেই সরব হন বাঙালি অভিনেত্রী তনুশ্রী দত্ত। যা নিয়ে ইতিমধ্যেই জোর তরজা শুরু হয়েছে গোটা বলিউড জুড়ে। তনুশ্রী দত্তের পর এবার যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন আরও এক অভিনেত্রী।

আরও পড়ুন : যৌন হেনস্থা নিয়ে ফের সরব তনুশ্রী, উঠল ইরফান, সুনীলের নামও!

সংবাদ সংস্থা ডিএনএ-কে দেওয়া সাক্ষাতকারে এক অভিনেত্রী যৌন হেনস্থার অভিযোগ করেন পরিচালক প্রেমাংশু রায়-এর বিরুদ্ধে । তাঁর অভিযোগ, ২০১৩ সালে কেরিয়ারের শুরুতে তিনি অডিশন দিতে গিয়েছিলেন প্রেমাংশু রায়ের সিনেমার জন্য। ২০১৩ সালের ১৮ জুন মাত্র ২০ বছর বয়সে ‘গন্ধ’ নামে একটি বাংলা সিনেমার অডিশন দিতে গিয়েছিলেন। অডিশন দিয়েই ওই সিনেমায় নিজের জায়গা করে নেন তিনি। অডিশনে তাঁর বাছাই পর্বের পর রফি আহমেদ কিদওয়াই রোডের একটি ওয়ার্কশপে হাজির হতে হবে বলে পরিচালক তাঁকে জানান। ২০১৩ সালের ১৫ অগাস্ট পর্যন্ত ওই ওয়ার্কশপ চলবে বলেও তাঁকে জানানো হয়।

ওয়ার্কশপ চলাকালীন রফি আহমেদ কিদওয়াই রোডেই তাঁকে যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ করেন এই অভিনেত্রী। তিনি বলেন, ওই ওয়ার্কশপেই তাঁকে দিয়ে একাধিক ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করানো হয় জোর করে। তাঁর কথামত ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় না করলে, কেরিয়ার শেষ করে দেওয়া হবে বলেও নাকি ওই পরিচালক তাঁকে হুমকি দেন।

আরও পড়ুন : 'আশিক বানায়া আপনে'-র পর কী হয়েছিল তনুশ্রীর! শুনলে শিউরে উঠবেন

অভিনেত্রীর আরও অভিযোগ, সংশ্লিষ্ঠ সিনেমার একটি দৃশ্যের জন্য একটু আধটু খোলামেলা দৃশ্যে অভিনয়ের কথা ছিল তাঁর। কিন্তু, ওই অভিনেত্রীকে দিয়ে জোর করে একাধিক ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করানো হয়। এমনকী, সম্পূর্ণ নগ্ন হয়ে শুট করতেও ওই পরিচালক তাঁকে বাধ্য করেন বলে অভিযোগকারিনী দাবি করেন। শুধু তাই নয়, ওই ওয়ার্কশপে কেউ যখন হাজির ছিলেন না, তখনই তাঁকে দিয়ে প্রেমাংশু রায় নগ্ন দৃশ্যে অভিনয় করান। ওই সালেই পুরুলিয়াতে নিয়ে গিয়েও অভিনেত্রীকে দিয়ে জোর জবরদস্তি করে অহেতুক দৃশ্যে প্রেমাংশু রায় অভিনয় করান বলে দাবি করেন অভিযোগকারিনী।

২০১৩ সালে ওই ঘটনা ঘটলে, ২০১৬-তে কেন পুলিসের দ্বারস্থ হন ওই অভিনেত্রী? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ২০১৩ সালে ওই ঘটনার পর থেকে প্রেমাংশু রায় নাকি তাঁকে হুমকি দিতেন। যদি তিনি মুখ খোলেন, তাহলে তাঁর কেরিয়ার শেষ করে দেওয়া হবে। পাশাপাশি তাঁর বাড়ির লোককেও শেষ করে দেওয়া হবে বলেও নাকি হুমকি দেওয়া হয়।

আরও পড়ুন : উরিতে শহিদ ১৯ জওয়ান, চোখে জল নিয়ে সার্জিক্যাল স্ট্রাইকে পাল্টা হামলা ভারতীয় সেনার, দেখুন ভিডিও

রিপোর্টে প্রকাশ, ২০১৬ সালে প্রথমে পর্ণশ্রী থানায় অভিযোগ দায়ের করেন এই অভিনেত্রী। অভিযোগ পাওয়ার পর পরই প্রেমাংশু রায়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪-র এ, ৫০৬ এবং ৫০৯ ধারায় অভিযোগ দায়ের করা হয়। এরপর পর্ণশ্রী থানা থেকে মামলাটি হস্তান্তর করা হয় পার্ক স্ট্রিট থানায়। এরপর তদন্তে ঢিলেমি করা হয় বলেও অভিযোগ করেন এই অভিনেত্রী। কিন্তু, প্রেমাংশু রায় বর্তমানে জামিনে রয়েছেন বলেও জানান এই অভিনেত্রী।

.