ফ্যান কি হল 'ফ্যান'টাস্টিক? কী বলছে রিভিউ

সেই কবে থেকে চলছিল অপেক্ষা। অবশেষে অপেক্ষার অবসান। মুক্তি পেল 'ফ্যান'। হ্যাপি নিউ ইয়ার বা দিলওয়ালের মতো ছবির পর কিং খানের ভক্তকুল হা পিত্যেশ করে বসেছিল 'ফ্যান'-এর জন্য। ছিল অনেক প্রত্যাশা। সেই প্রত্যাশা কি পূরণ হল? কেমন হল 'ফ্যান'। দেখে নেওয়া যাক ফ্যান দেখে কী বলল মিডিয়া।

Updated By: Apr 16, 2016, 04:46 PM IST
ফ্যান কি হল 'ফ্যান'টাস্টিক? কী বলছে রিভিউ

ওয়েব ডেস্ক: সেই কবে থেকে চলছিল অপেক্ষা। অবশেষে অপেক্ষার অবসান। মুক্তি পেল 'ফ্যান'। হ্যাপি নিউ ইয়ার বা দিলওয়ালের মতো ছবির পর কিং খানের ভক্তকুল হা পিত্যেশ করে বসেছিল 'ফ্যান'-এর জন্য। ছিল অনেক প্রত্যাশা। সেই প্রত্যাশা কি পূরণ হল? কেমন হল 'ফ্যান'। দেখে নেওয়া যাক ফ্যান দেখে কী বলল মিডিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস:- ফ্যান আদ্যোপান্ত একটি শাহরুখ খানের ছবি। এই ছবিতে তিনি আরও একবার প্রমাণ করে দিলেন নিজের 'কমফর্ট জোন'-এর বাইরে গিয়েও তিনি একজন সম্পূর্ণ অভিনেতা। একজন স্টার এবং তার সবথেকে বড় ভক্ত, দুই চরিত্রেই শাহরুখ অনবদ্য।

দ্য হিন্দু:- শাহরুখ খানের ছবি অথচ তাতে রোমান্স নেই। অ্যাকশন নেই। নেই কোনও বলিউডি গান। দর্শক হল থেকে বেরোচ্ছেন মুখ ভার করে। সব মিলিয়ে ফ্যান সম্পূর্ণ ভাবে শাহরুখের কমফোর্ট জোনের বাইরের একটি ছবি। ছবির প্রথম ভাগে আরও একবার ফিরে পাওয়া যাবে কভি হাঁ কভি না, ডর বা ইয়েস বসের শাহরুখ খানকে। কিন্তু এর মধ্যে দিয়ে দর্শক খুব ভাল ভাবে খুঁজে পাবে শাহরুখের আজকের 'বাদশা' হয়ে ওঠাকে।  গৌরব এবং আরয়ান, স্টার ও ভক্ত, দুই চরিত্রেই সফল শাহরুখ খান।

ডিএনএ:- ফ্যান পরিচিত শাহরুখ খান টাইপ ছবির থেকে একদম আলাদা। সাম্প্রতিক কালে শাহরুখ খানের সেরা অভিনয় দেখা গিয়েছে এই ছবিতে। পরিচালক মণিশ শর্মা একই সঙ্গে আরয়ান এবং গৌরব দুই চরিত্রকেই এতটা পূর্ণতা দিয়েছেন যে তুলনার কোনও জায়গা রাখেনি চরিত্র দুটি।

টাইমস অব ইন্ডিয়া:- ন'য়ের দশকের 'কি কি কি কিরণ' থেকে আজকের বলিউডের বাদশা, শাহরুখ খানের এই যাত্রা পথকেই আরও একবার ফিরে দেখা যাবে ফ্যানে। শাহরুখ খানের সেরা ছবিগুলোর মধ্যে রাখা যেতেই পারে 'ফ্যান'কে। গৌরব এবং আরয়ান দুটি পরস্পর বিরোধী চরিত্রেই পুরোপুরি সফল শাহরুখ খান।

 

.