জ্যাঙ্গো আনচেইনড-এর চরিত্রটাকে আমি ঘেন্না করেছি: লিওনার্দো

Last Updated: Tuesday, December 18, 2012 - 11:02

কোয়ান্টিন ট্যারান্টিনোর নতুন ছবি জ্যাঙ্গো আনচেইনড-এ অভিনয়ের জন্য গোল্ডেন গ্লোবে শ্রেষ্ঠ সহ অভিনেতার নমিনেশন পেয়েছেন তিনি। তবুও চরিত্রটি যে তাঁর একেবারের না পসন্দ তা স্পষ্ট করে দিয়েছেন লিওনার্দো ডিক্যাপ্রিও।
ছবিতে ৩৮ বছরের ডিক্যাপ্রিও একজন বর্ধিষ্ণু কিন্তু অমানবিক ক্ষেত মালিকের ভূমিকায় অভিনয় করেছেন যে মহিলা ক্রীতদাসদের বেশ্যা বৃত্তির পথে যেতে বাধ্য করে। পুরুষ ক্রীতদাসদের বিনোদনের জন্য লড়তে পাঠায়।
ব্রিটেনের এক দৈনিকে তিনি বলেন "চরিত্রটি অবিশ্বাস্যভাবে আকর্ষণীয় এবং ভয়ঙ্কর। এমন কোনও চারিত্রিক বৈশিষ্ট নেই যার সঙ্গে আমি নিজেকে মেলাতে পারি। চরিত্রটাকে আমি ঘেন্না করেছি। আমার জীবনে আমি কোনওদিন এত আত্মকেন্দ্রিক, জাতিবৈষম্যকারী চরিতত্রে অভিনয় করিনি।"
লিওনার্দো শুরুর দিকে চরিত্রটিকে সামান্য নমনীয় করতে চেয়েছিলেন। পরে সহ অভিনেতা স্যামুয়েল জ্যাকসন এবং জেমি ফক্স তাঁকে ওই চরিত্রিটিতেই অভিনয় করাতে রাজি করান। তিনি জানান, "প্রথমবার স্ক্রিপ্ট পড়ে আমার মনে হয়েছিল কোনও চরিত্রের কি সত্যিই এতটা নৃশংস হওয়া প্রয়োজন? তখনই স্যাম (স্যামুয়েল জ্যাকসন) আর জেমি আম্মাকে বোঝায়।" তাঁদের অনুপ্রেরণাতেই এই চরিত্র অপরিবর্তিত রেখেই তিনি অভিনয় করেন বলে জানান লিওনার্দো।



First Published: Tuesday, December 18, 2012 - 11:02


comments powered by Disqus