দিল্লি গণধর্ষণ কাণ্ড: আদালতের রায়কে স্বাগত দেশের

দিল্লি গণধর্ষণ কাণ্ডে ৪ অপরাধীকে মৃত্যুদণ্ড দিয়েছে দিল্লির ফাস্ট ট্র্যাক কোর্ট। সাজা ঘোষণার পরই প্রতিক্রিয়া এসেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে।

Updated By: Sep 13, 2013, 06:38 PM IST

দিল্লি গণধর্ষণ কাণ্ডে ৪ অপরাধীকে মৃত্যুদণ্ড দিয়েছে দিল্লির ফাস্ট ট্র্যাক কোর্ট। সাজা ঘোষণার পরই প্রতিক্রিয়া এসেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে।

স্বরাষ্ট্র মন্ত্রী সুশীল কুমার শিণ্ডে-
"এটা বিরলতম অপরাধের ঘটনা...দামিনী ও তাঁর পরিবার বিচার পেয়েছে। আমি আদালতের রায়কে স্বাগত জানাচ্ছি। আজ ন্যয় দেবতা ঘৃণ্য অপরাধীদের জন্য নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। জঘন্য অপরাধ করলে কঠিনতম শাস্তি পেতে হবে। ঘটনার পর দেশের আবহাওয়া যা হয়েছিল তাতে আমরা এরকমই শাস্তি আশা করছিলাম। কোনও রাজনৈতিক চাপে এই সাজা শোনানো হয়নি। দেশের বিচার ব্যবস্থা আইন মেনে চলে, রাজনৈতিক চাপ নয়।"
বিজেপি নেত্রী সুষমা স্বরাজ টুইট করেন,
"দিল্লি গণধর্ষণ কাণ্ডের রায়কে আমি স্বাগত জানাচ্ছি। এই ধরণের অপরাধের জন্য এটাকে দৃষ্টান্তমূলক রায় হিসেবে দেখা উচিত।"
দিল্লি পুলিসের জয়েন্ট কমিশনার তেজিন্দ্র লুথরা বলেন,
"এই রায় আমাদের স্বস্তি দিয়েছে। এই ঘটনায় অনেক নতুন তদন্ত হয়েছে। সেগুলো সব কাজে এসেছে।"
আইপিএস অফিসার কিরণ বেদী বলেন, "সারা পৃথিবীর কাছে এটা একটা উদাহরণ তৈরি করল। পুলিস, আইনজীবী ও ভারতের সাধারণ মানুষ যারা প্রতিবাদ করেছিল সকলের কৃতিত্ব।"
সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ইন্দিরা জগদীশ বলেন, "যেকোনও নিম্ম আদালতের রায়ের উচ্চ আদালতের সমর্থন লাগে। অপরাধীরা উচ্চ আদালতে আবেদন জানাতে পারে। পুলিস এবং আইন আশা পূরণ করেছে। এই ঘটনায় সমগ্র আইন ব্যবস্থাকে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। কিন্তু আমরা বলতে পারব না সবকটি ঘটনাতেই এই ভাবে শাস্তি দেওয়া যাবে কিনা।"
দক্ষিণ দিল্লি পুলিসের জয়েন্ট কমিশনার অবশ্য জানান, "দিল্লি পুলিস যথাযথ চেষ্টা করবে যাতে প্রতিটা ঘটনারই সঠিক বিচর হয়।"

.