শার্লির পাশে গোল্ডেন গ্লোব

জর্জ ক্লুনি থেকে হেলেন মিরেন, জেয়ার্ড লেটো। সকলেই একযোগে শার্লি এবরোর দফতরে জঙ্গি হামলার নিন্দা করলেন গোল্ডেন গ্লোবের মঞ্চে। ৭২তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের রেড কার্পেটে গ্ল্যামারের পাশাপাশিই মুখরিত হল জে সুই শার্লি।

Updated By: Jan 12, 2015, 08:21 PM IST
শার্লির পাশে গোল্ডেন গ্লোব

ওয়েব ডেস্ক: জর্জ ক্লুনি থেকে হেলেন মিরেন, জেয়ার্ড লেটো। সকলেই একযোগে শার্লি এবরোর দফতরে জঙ্গি হামলার নিন্দা করলেন গোল্ডেন গ্লোবের মঞ্চে। ৭২তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের রেড কার্পেটে গ্ল্যামারের পাশাপাশিই মুখরিত হল জে সুই শার্লি।

এ বছরের সেসিল বি. দেমিলে লাইফটাইম অ্যাচিভমেন্ট বিজয়ী জর্জ ক্লুনির স্যুটে লাগানো ছিল জে সুই শার্লি পিন। স্ত্রী আমোল আলামুদ্দিনের ক্লাচে লাগানো ছিল জে সুই শার্লি এমব্লেম। বেভারলি হিলটন হোটেলের রেড কার্পেট গালায় মিরেন, ডায়ান ক্রুগার, যোশুয়া জ্যাকসন ও ক্যাথি বেটসের হাতে ছিল জে সুই শার্লি সিগনেজ। ফরাসি কম্পোজার আলেক্সান্ডার ডেসপ্লাটের হাতেও ছিল এমব্লেম।

হলিউডের ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট থিও কিংগমা মঞ্চে উঠে সারা বিশ্বে বাকস্বাধীনতা নিয়ে বক্তব্য রাখার সময় গোটা প্রেক্ষাগৃহ উঠে দাঁড়িয়ে তাকে অভ্যর্থনা জানায়। গতবছর ডালাস বায়ারস ক্লাব ছবির জন্য গোল্ডেন গ্লোব বিজয়ী জেয়ার্ড লেটো পুরস্কার দেওয়ার জন্য মঞ্চে উঠে শার্লি এবরোর উদ্দেশে বলেন, আমাদের ভাবনা, আমাদের প্রার্থনা, আজ রাতে আমাদের হৃদয় তোমাদের সঙ্গে।

জর্জ ক্লুনি মঞ্চে উঠে বলেন, "আজ এক অভাবনীয় দিন। প্যারিসের রাস্তায় লক্ষ লক্ষ মানু হেঁটেছেন। তারা কেউ ক্রিশ্চান, কেউ মুসলমান, কেউ ইহুদি, সব দেশের রাষ্ট্রনেতারা। এরা কেউ প্রতিবাদ মিছিলে হাঁটেননি। ওরা সকলেই ভয়ের বিরুদ্ধে হেঁটেছেন। তাই জে সুই শার্লি।"

ফরাসি পত্রিকা শার্লি এবরোর দফতরে জঙ্গি হামলার পর তৈরি হয় স্লোগান জে সুই শার্লি।

 

.