অস্বস্তি বাড়িয়ে ফের রাজ্য সরকারের সমালোচনায় কবীর সুমন

অস্বস্তি বাড়িয়ে ফের রাজ্য সরকারের সমালোচনায় কবীর সুমন

অস্বস্তি বাড়িয়ে ফের রাজ্য সরকারের সমালোচনায় কবীর সুমনফের বিস্ফোরক কবীর সুমন। সঙ্গে কথার ঝাঁঝ। বাড়িয়ে দিলেন তাঁর দল ও রাজ্যের মুখ্যমন্ত্রীর অস্বস্তি। কবীর সুমন বললেন,  রাজ্যে বেড়ে চলা ধর্ষণের ঘটনা সংবাদমাধ্যমের প্রচার নয়। রাজ্যে আইনশৃঙ্খলার সমস্যা রয়েছে। রাজ্যের প্রশাসক হিসেবে মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়েও তিনি যে সন্তুষ্ট নন, তাও গোপন করেননি।   

রাজ্যে ধর্ষণের ঘটনা বাড়ছে। এই তথ্য মানতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পার্ক স্ট্রিট ধর্ষণ কাণ্ডকে সাজানো ঘটনা বলেছিলেন মুখ্যমন্ত্রী। এমনকী একের পর এক ধর্ষণের ঘটনা ঘটলেও তাকে মিডিয়ার প্রচার বলে অভিহিত করেছেন তিনি। মুখ্যমন্ত্রী এই কথা বললেও তারই দলের সাংসদ কবীর সুমন কিন্তু সম্পূর্ণ ভিন্ন ধারণাই পোষণ করেন। রাজ্যে বেড়ে চলা ধর্ষণের ঘটনায় আইনশৃঙ্খলার সমস্যা রয়েছে বলেই মনে করেন তিনি। তবে দোষারোপ নয়, সমস্ত রাজনৈতিক দলগুলির নেতাদের একসঙ্গে বসে এর সমাধানসূত্র বের করতে হবে বলে মনে করেন তিনি।

শিক্ষা ক্ষেত্রে নানান ঘটনাতেও তিনি যে সমান উদ্বিগ্ন সে কথাও গোপন করেননি কবীর সুমন। তিনি বলেন সরকার বদলের সঙ্গে সঙ্গে দৃষ্টিভঙ্গিতেও পরিবর্তন আসবে বলে আশা করেছিলেন তিনি। সেটা দেখা যাচ্ছে না বলে `পরিতাপ` করেন তিনি।

প্রশাসক মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকাতেও তিনি যে সন্তুষ্ট নন, সে কথাও গোপণ করেনননি তৃণমূল কংগ্রেস সাংসদ। তাঁর বক্তব্য, "সরকারের প্রধান হিসেবে এখনও সঠিক মানসিকতার পরিচয় দিতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও তিনি বিরোধী নেত্রীর মতো আচরণ করেন।"

বৃহস্পতিবার এসইউসিআই সাংসদ তরুণ মণ্ডলের একটি বই প্রকাশিত হয়। সংসদে তার বিবৃতির বাংলা অনুবাদ বইটির প্রকাশ অনুষ্ঠানে এদিন উপস্থিত ছিলেন কবীর সুমন।

First Published: Thursday, October 18, 2012, 22:20


comments powered by Disqus